আজকের পত্রিকাআপনি দেখছেন ১৬-০৬-২০১৯ তারিখে পত্রিকা

টাঙ্গাইলে ৮ দোকান ও পলাশে কৃষকের ঘর পুড়ে ছাই

আলোকিত ডেস্ক
| দেশ

টাঙ্গাইলের গোপালপুরের পুরাতন পৌর মার্কেটে আগুন লেগে আটটি দোকান ও নরসিংদীর পলাশে কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর
টাঙ্গাইল : জেলার গোপালপুরে পুরাতন পৌর মার্কেটে আগুন লেগে আটটি দোকান পুড়ে গেছে। এতে করে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন দোকান মালিকরা। টাঙ্গাইল ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুর রাজ্জাক বলেন, শনিবার সকালে গোপালপুর পৌর মার্কেটে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের গোপালপুর, মধুপুর, ধনবাড়ীসহ মোট তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে আটটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। 
কয়েকটি দোকানে দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি বলে তিনি জানান।
নরসিংদী : জেলার পলাশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে শনিবার অগ্নিকা-ের ঘটনা ঘটে। এতে স্থানীয় এক কৃষকের বসতঘর আগুনে ভস্মীভূত হয়েছে। পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের চরনগরদী গ্রামে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে। এতে বাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি। অগ্নিকা-ে ক্ষতিগ্রস্ত কৃষক কবির মিয়া জানান, দুপুরের দিকে হঠাৎ করেই বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই বাড়িটিতে আগুন লেগে ঘরে থাকা টাকা ও সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। পলাশ উপজেলা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাদেকুর বারী জানান, আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এদিকে আগ্নিকা-ের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারকে সমবেদনা জানিয়ে আর্থিক সহযোগিতার আশ্বাস দেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন।