আজকের পত্রিকাআপনি দেখছেন ১৬-০৬-২০১৯ তারিখে পত্রিকা

দেশের অগ্রযাত্রায় বৌদ্ধ সম্প্রদায়কে আত্মনিয়োগের আহ্বান চসিক মেয়রের

চট্টগ্রাম ব্যুরো
| নগর মহানগর

নগরীর একটি কনভেশন হলে বৃহস্পতিবার চসিক বৌদ্ধপূর্ণিমা উদযাপন পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন- আলোকিত বাংলাদেশ

মহামতি গৌতমবুদ্ধের মহান আদর্শ ধারণ করে দেশের অগ্রযাত্রায় বৌদ্ধ সম্প্রদায়কে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন। তিনি বৃহস্পতিবার বিকালে নগরীর একটি কনভেশন হলে চসিক বৌদ্ধপূর্ণিমা উদযাপন পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। চসিক বৌদ্ধ পেশাজীবী পরিষদের সভাপতি নির্বাহী প্রকৌশলী অসীম বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব’র সাধারণ সম্পাদক ড. সুব্রত বরণ বড়–য়া, চসিক প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়–য়া, চসিক বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের সভাপতি ও মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট বিশিষ্ট গাইনি চিকিৎসক ডাক্তার প্রীতি বড়–য়া, রাঙ্গামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক তুষার কান্তি বড়–য়া এবং ভদন্ত বোধিমিত্র মহাথের, সদ্ধর্মকোবিদ এস লোকজিৎথেরো বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে ড. প্রণব কুমার বড়–য়া, দীপন কান্তি চৌধুরী, প্রফেসর দীপক বড়–য়া উপস্থিত ছিলেন। সভায় উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক চসিক নির্বাহী প্রকৌশলী জয়সেন বড়–য়া শুভেচ্ছা বক্তব্য রাখেন। 
সিটি মেয়র বলেন, মহামতি গৌতম বুদ্ধ জীবের মঙ্গল কামনার পাশাপাশি পৃথিবীকে সুখী ও শান্তিপূর্ণ করে জীবের সব ধরনের দুঃখ পরিত্রাণের নিরন্তর প্রচেষ্টা চালিয়ে গেছেন। আজকের এ অশান্ত ও অসহিংষ্ণু বিশ্বে মূল্যবোধের অবক্ষয় রোধ, ধর্ম-বর্ণ-জাতিতে মারামারি-হানাহানি রোধসহ সমাজের সব বিশৃঙ্খলারোধে মহামতি বুদ্ধের দর্শন ও জীবনাদর্শন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে মেয়র বিশ্বাস করেন। তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এ দেশের সব ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম, কৃষ্টি ও আচার-অনুষ্ঠানাদি অত্যন্ত জাঁকজমকভাবে পালন করে আসছে। এটা আমাদের সম্প্রীতির এক উজ্জ্বল ঐতিহ্য।