আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৭-২০১৯ তারিখে পত্রিকা

বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

আলোকিত ডেস্ক
| শেষ পাতা

দেশের দুই জেলায় পৃথক বিএসএফের গুলিতে দুই রাখাল নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে দুইজন নিহত এবং বেনাপোলের পুটখালী সীমান্তে একজন গুরুতর আহত হয়েছেন। প্রতিনিধিদের খবরÑ

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ওয়াহেদপুর সীমান্তে বিএসএফের গুলিতে সাদ্দাম (২২) ও রয়েল (২৩) নামে দুই বাংলাদেশি নিহতের অভিযোগ পাওয়া গেছে। নিহত সাদ্দাম শিবগঞ্জ উপজেলার মনোহরপুর গ্রামের হঠাৎ পাড়ার মো. সাইফুদ্দীনের ছেলে ও রয়েল একই উপজেলার দোভাগী গ্রামের আসাদুলের ছেলে। স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার ভোররাতে সাদ্দাম ও রয়েলসহ কয়েকজন বাংলাদেশি রাখাল ওয়াহেদপুর সীমানার ১৬/৫ পিলারের পাশ দিয়ে ভারতে গরু আনতে যায়। এ সময় ভারতের নূরপুর বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি করলে অন্যরা পালাতে সক্ষম হলেও সাদ্দাম ও রয়েল গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। সাদ্দামের লাশ তার সঙ্গীরা নিয়ে আসতে পারলেও রয়েলের লাশ ভারতের অভ্যন্তরে রয়েছে বলে স্থানীয়রা জানায়। 
চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর এখলাসুর রহমান জানান, দুই বাংলাদেশি হত্যার ঘটনা স্থানীয়দের কাছ থেকে তারাও জেনেছেন। তবে তাদের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। যারা মারা গেছে বলে খবর ছড়িয়েছে তাদের পরিবারের কেউ বিজিবির কাছে স্বীকার করেনি। এ ব্যাপারে আরও খোঁজ নেওয়া হচ্ছে।
বেনাপোল : ভারত থেকে গরু নিয়ে দেশে ফেরার সময় বিএসএফের গুলিতে ইসরাফিল হোসেন (৩০) নামে এক বাংলাদেশি গরু রাখাল গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে বেনাপোলের পুটখালী সীমান্তে এ ঘটনা ঘটে। 
তাকে স্থানীয় শার্শা নাভারন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত ইসরাফিল ইসলাম বেনাপোল পোর্ট থানাধীন ছোট আঁচড়া গ্রামের নুর ইসলামের ছেলে।