আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৭-২০১৯ তারিখে পত্রিকা

ধর্ষকের মৃত্যুদ- দাবি রাবির শিক্ষক শিক্ষার্থীদের

রাজশাহী ব্যুরো
| নগর মহানগর

ধর্ষণের শাস্তি মৃত্যুদ-ের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে বৃহস্পতিবার দুপুর ১২টায় তারা এ উপলক্ষে মানববন্ধন পালন করেন। এ সময় তারা ধর্ষণের শাস্তি মৃত্যুদ- দাবি করেন।

ওই বিভাগের শিক্ষার্থী আলী ইউনুস হৃদয়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষণ, যৌন নির্যাতন এখন মহামারি আকার ধারণ করেছে। একটা ধর্ষণ হলে পুরো পারিবারিক কাঠামো ভেঙে যায়। এ পরিবারটা আর কোনোদিন মাথা তুলে দাঁড়াতে পারে না। অনেকে বলে থাকেন পোশাকের জন্য ধর্ষণ হয়। কিন্তু একটা ছয় বছরের শিশু তাকে কি কারণে ধর্ষণ করা হলো। অন্যান্য অপরাধের প্রকাশ্যে বিচার হলেও ধর্ষকদের বিচার হয় না। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলা উচিত। একটা খুনের চেয়ে ধর্ষণ কোনো অংশে ছোট না। ধর্ষণ অন্যান্য অপরাধ থেকে অনেক বেশি মারাত্মক। তাই আমরা চাই ধর্ষকদের শাস্তি হোক মৃত্যুদ-।
মানববন্ধন কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন শিক্ষক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে, সহযোগী অধ্যাপক মশিহুর রহমান, সাজ্জাদ বকুল, মাহাবুবুর রহমান, নাজিয়াত হোসেন চৌধুরী, সহকারী অধ্যাপক দিল আফরোজা খাতুন, মাহাবুর রহমান, আমেনা খাতুন প্রমুখ।