আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৭-২০১৯ তারিখে পত্রিকা

প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে রদবদল

নিজস্ব প্রতিবেদক
| শেষ পাতা

জনপ্রশাসনে বরিশালের নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ পেয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মোহাম্মদ ইয়ামিন চৌধুরী। অপরদিকে বরিশালের বিভাগীয় কমিশনারের দায়িত্ব চালিয়ে আসা অতিরিক্ত সচিব রাম চন্দ্র দাসকে বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। একইসঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের বিশ্ব বাণিজ্য সংস্থা (ডব্লিউটিও) সেলের নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি (সরকারি আদেশ) করা হয়েছে।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা আখতারুজ্জামান খান কবিরকে পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি অতিরিক্ত সচিব মো. কামাল হোসেনকে বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউটিও সেলের মহাপরিচালক করা হয়েছে। স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব কাজী আ খ ম মহিউল ইসলামকে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। 
এ অধিদপ্তরের মহাপরিচালক তন্দ্রা শিকদারকে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মো. মিজানুর রহমান সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনারের দায়িত্ব পেয়েছেন। অর্থ বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ফাতিমা ইয়াসমিনকে রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান করা হয়েছে। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলামকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে বদলি করা হয়েছে। এ ছাড়া রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য মো. আমজাদ হোসেনকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।