আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৭-২০১৯ তারিখে পত্রিকা

শপথ কাল

পূর্ণ মন্ত্রী হচ্ছেন ইমরান নতুন প্রতিমন্ত্রী ইন্দিরা

নিজস্ব প্রতিবেদক
| প্রথম পাতা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভায় কিছু সম্প্রসারণ হচ্ছে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমেদকে পদোন্নতি দিয়ে মন্ত্রী করা হচ্ছে। নতুন প্রতিমন্ত্রী হচ্ছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ফজিলাতুন নেসা ইন্দিরা। আগামীকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে তারা শপথ নেবেন। 

বৃহস্পতিবার সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলন ২০১৯ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান। 

সচিব বলেন, সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠিত হবে। শেখ হাসিনার মন্ত্রিসভায় পদোন্নতি পাচ্ছেন ইমরান আহমেদ। তিনি বর্তমানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্বে আছেন। তাকে একই মন্ত্রণালয়ের মন্ত্রী করা হচ্ছে। ইমরান আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ছিলেন। পরে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হন। আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক সংসদ সদস্য ফজিলাতুন নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রী করা হচ্ছে। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে আওয়ামী লীগ। পরে শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকার শপথ গ্রহণ করে চলতি বছরের ৭ জানুয়ারি। এর সাত মাসের মাথায় মন্ত্রিসভা সম্প্রসারণের সিদ্ধান্ত নিলেন তিনি।