আজকের পত্রিকাআপনি দেখছেন ১৭-০৮-২০১৯ তারিখে পত্রিকা

ডেঙ্গু প্রতিরোধে নানা কর্মসূচি

আলোকিত ডেস্ক
| দেশ

মানিকগঞ্জে ডেঙ্গু ও মাদক প্রতিরোধে শুক্রবার জনসচেতনতামূলক র‌্যালি ষ আলোকিত বাংলাদেশ

‘নিজ আঙিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ প্রতিপাদ্যে দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান-২০১৯ উপলক্ষে মাকিগঞ্জ, বগুড়ার শেরপুর ও টাঙ্গাইলের কালিহাতীতে র‌্যালি ও মশাবাহিত রোগ প্রতিরোধকল্পে সচেতনতামূলক সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

মানিকগঞ্জ : ডেঙ্গু ও মাদক প্রতিরোধে মানিকগঞ্জে জনসচেতনতামূলক মানববন্ধন ও র‌্যালি করেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার দুপুরে হেমায়েতপুর মানিকগঞ্জ সড়কের মানিকগঞ্জ সদর উপজেলার অরঙ্গবাদ বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধন চলাকালে স্থানীয় সাবেক চেয়ারম্যান আসমত আলীর সভাপতিত্বে আসাদুজ্জামান মিল্টন, শরিফুল ইসলাম, আবাবিল মোল্লা, রাজু আহমেদ ও শফিকুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এ সময় ডেঙ্গু ও মাদকের বিরুদ্ধে সবাইকে সচেতন থাকার আহ্বান করেন এবং বাড়ির আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেন বক্তারা।
কালিহাতী : মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান-২০১৯ উপলক্ষে টাঙ্গাইলের কালিহাতীতে র‌্যালি ও মশাবাহিত রোগ প্রতিরোধকল্পে কালিহাতী পৌরসভার সব ওয়ার্ডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে কালিহাতী পৌরসভার আয়োজনে ওই র‌্যালি ও কালিহাতী পৌরসভার সব ওয়ার্ডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ করে পৌরসভা কার্যালয়ে গিয়ে শেষ হয়।
র‌্যালিটিতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনছার আলী বিকম, ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, কালিহাতী পৌর মেয়র আলী আকবর, কালিহাতী থানার অফিসার ইনচার্জ হাসান আল-মামুন, প্যানেল মেয়র সিদ্দিক হোসেন, কালিহাতী পৌরসভার সহকারী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব শহিদুজ্জামান আকন্দসহ সব কাউন্সিলররা।
শেরপুর : বগুড়ার শেরপুরে ডেঙ্গুর প্রকোপ মোকাবিলায় পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি মশক নিধন অভিযান চালিয়েছে জেলা পুলিশ। শুক্রবার সকালে শহরের ধুনটমোড় এলাকায় এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হাবিবর রহমান। পৌরসভার ৯টি ওয়ার্ডে মশার প্রজননস্থল ধ্বংস করতে ১৫টি ফগার মেশিন ও ৬টি স্প্রে মেশিনের মাধ্যমে কেমিক্যাল স্প্রে করে মশক নিধন অভিযানে অংশ নেন তিনি। 
জেলার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞার সভাপতিত্বে এই মশক নিধন অভিযানে পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সফিজুল ইসলাম, জেলার অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, তাপস কুমার, শেরপুর পৌরসভার মেয়র আবদুস সাত্তার প্রমুখ উপস্থিত ছিলেন।