আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৯-২০১৯ তারিখে পত্রিকা

খুলনায় নেতাকর্মীদের মামলা প্রত্যাহারে বিএনপির স্মারকলিপি

খুলনা ব্যুরো
| নগর মহানগর

দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবি ও নির্বাচনকালীন মামলায় চার্জশিটের প্রতিবাদে এবং দায়ের করা সব মামলা প্রত্যাহার দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে খুলনা মহানগর বিএনপি। বুধবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক মো. হেলাল হোসেনের কাছে এ স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়, অতি সম্প্রতি খুলনা মেট্রোপলিটন পুলিশ মহানগরীর আট থানায় বিগত মেয়র ও জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে ২০ গায়েবিসহ ২৪ নির্বাচনকালীন মোট ৪৪ মিথ্যা মামলায় চার্জশিট দিয়েছে। এসব গায়েবি ও মিথ্যা মামলায় মেয়র ও সংসদ নির্বাচনের প্রার্থী, খুলনা-৩ আসনের ধানের শীষের প্রার্থীর নির্বাচনি এজেন্ট, খুলনা মহানগর বিএনপির সিনিয়র নেতা, সব থানা ও ওয়ার্ড কাউন্সিলর, অঙ্গ দলের মহানগর, থানা ও ওয়ার্ড পর্যায়ের নেতা, মহিলা দল নেত্রী ও পোলিং এজেন্ট ট্রেনিং প্রোগ্রামের ট্রেইনার, পোলিং এজেন্ট, নির্বাচন পরিচালনা কমিটির প্রধান, এমনকি বিএনটির অভ্যন্তরীণ নির্বাচনি সম্ভাব্য প্রার্থী সার্ভে করতে আসা দুই সদস্যকে একটি আবাসিক হোটেল থেকে গ্রেপ্তার করে সরকারের বিরুদ্ধে কথিত ষড়যন্ত্রের মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। 
স্মারকলিপিতে নেতারা গায়েবি ও মিথ্যা মামলার চার্জশিটসহ খুলনা বিএনপি ও অঙ্গ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ১০৯ বছরে দায়ের করা ১১০ মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু প্রমুখ।