আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৯-২০১৯ তারিখে পত্রিকা

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী

নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোলমডেল

নিজস্ব প্রতিবেদক
| নগর মহানগর

সচিবালয়ের অফিস কক্ষে বুধবার মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার ষ পিআইডি

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা বলেছেন, নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোলমডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই এটি সম্ভব হয়েছে। বুধবার সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি একথা বলেন।

সৌজন্য সাক্ষাতে নারী উন্নয়ন ও নারীর ক্ষমতায়ন, কিশোর-কিশোরী ক্লাব, নারী উদ্যোক্তাসহ দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা হয়। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, উপসচিব ড. আবুল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।
বাংলাদেশ যুক্তরাষ্ট্রের অত্যন্ত ঘনিষ্ঠ মিত্র উল্লেখ করে রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, পারস্পরিক সহযোগিতা ও সমঝোতার ভিত্তিতে দু’দেশ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত এ সময় বাংলাদেশে বাল্যবিবাহ রোধ, নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বাজারজাতকরণ ও কিশোর-কিশোরী ক্লাব প্রতিষ্ঠায় তার দেশের পক্ষ থেকে সহযোগিতা করার আগ্রহ ব্যক্ত করেন ও ভবিষ্যতে কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শন করার কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশে প্রথম ডিএনএ ল্যাবরেটরি প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্রের সাহায্য ও বৈজ্ঞানিক কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদানসহ অন্যান্য সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানান।