আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৯-২০১৯ তারিখে পত্রিকা

সালমানের পরিবর্তে ঋত্বিক

বিনোদন ডেস্ক
| বিনোদন

সালমান খান ও আলিয়া ভাটকে নিয়ে তার পরবর্তী সিনেমা ‘ইনশাআল্লাহ’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন নির্মাতা সঞ্জয় লীলা বানশালি। এটি নিয়ে দর্শকের মাঝেও বেশ আগ্রহ দেখা যায়। কিন্তু সম্প্রতি সিনেমা থেকে সরে দাঁড়িয়েছেন সালমান খান। এখন তার পরিবর্তে ঋত্বিক রোশনকে নিতে চাইছেন বানশালি। শুধু তাই নয়, এ নির্মাতার সঙ্গে দেখাও করেছেন ঋত্বিক। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে মুম্বাই মিরর। তবে এ বিষয়ে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া যায়নি।
সবকিছু ঠিক থাকলে প্রথমবারের মতো জুটি বাঁধবেন ঋত্বিক-আলিয়া। এর আগে বানশালির ‘গুজারিশ’ সিনেমায় অভিনয় করেছেন ঋত্বিক। তবে এ নির্মাতার সঙ্গে আলিয়ার এটি প্রথম সিনেমা। কী কারণে সালমান ইনশাআল্লাহ সিনেমাটি ছেড়েছেন তার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে এ প্রসঙ্গে একটি সূত্র বলেছে, ‘সালমান সিনেমায় কিছু পরিবর্তন করতে চেয়েছিলেন। প্রথম ঘণ্টার চিত্রনাট্য নিয়ে তার কোনো আপত্তি ছিল না; কিন্তু পরের অংশে কিছুটা পরিবর্তনের জন্য বানশালিকে অনুরোধ করেছিলেন, বিশেষ করে ক্লাইমেক্সে। প্রথম দিনের শুটিংয়ের প্রস্তুতি সম্পন্ন হলেও দুজন গল্প নিয়ে একমত হতে পারেননি। বানশালি চেয়েছিলেন এটি সম্পূর্ণ লাভ স্টোরি হোক। বানশালি তার অভিনয়শিল্পীদের সম্মান করেন এবং পরামর্শ নিতে পছন্দ করেন; কিন্তু গল্পে কোনো পরিবর্তন নয়। তাই তিনি সিনেমাটি তৈরি না করার সিদ্ধান্ত নিয়েছেন।’
অন্যদিকে মুম্বাই মিররে দেওয়া এক সাক্ষাৎকারে সালমান বলেন, ‘খামোশি সিনেমায় অভিনয়ের আগে থেকেই বানশালির সঙ্গে আমার বন্ধুত্ব। মনীষা কৈরালার মাধ্যমে সে আমার সঙ্গে দেখা করতে এসেছিল। এরপর আমরা হাম দিল দে চুকে সনম সিনেমায় একসঙ্গে কাজ করি। সে যখন এই সিনেমা নিয়ে আমার সঙ্গে কথা বলতে আসে আমার এটি পছন্দ হয় এবং আবারও একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিই। একটি কথা বলতে চাই, সঞ্জয় লীলা বানশালি কখনও তার সিনেমা নিয়ে প্রতারণা করেন না। আমি চেয়েছি, সে যে সিনেমাটি তৈরি করতে চায়, তা তৈরি করুক। আমি মনে করি, আমাদের বন্ধুত্বের মাঝে কোনো পরিবর্তন হবে না।