আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৯-২০১৯ তারিখে পত্রিকা

দুই তরুণী ও দুই শিশু ধর্ষণের শিকার

ঘটনাস্থল : আশুলিয়া পঞ্চগড় রাজৈর বগুড়া

আলোকিত ডেস্ক
| শেষ পাতা

চার জেলায় পৃথক ঘটনায় শিশুসহ চারজনকে ধর্ষণ এবং চার শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। এর মধ্যে আশুলিয়ায় গার্মেন্ট কর্মীসহ দুই তরুণী, পঞ্চগড়ে সাত বছরের শিশু, মাদারীপুরের রাজৈরে দেড় বছরের শিশু ধর্ষণের শিকার হয়েছে এবং বগুড়ার ধুনটে চার শিশুকন্যাকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। প্রতিনিধিদের খবর-
আশুলিয়া : আশুলিয়ায় এক গার্মেন্ট কর্মী ও আরও এক তরুণীকে ধর্ষণের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উভয় ঘটনায় থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। 
মঙ্গলবার রাতে উত্তর গাজীরচট ভূইয়াপাড়া এলাকার ফজল ভূইয়ার মালিকানাধীন বাড়ি ও পরিত্যক্ত কারখানায় পৃথক ধর্ষণের ঘটনা ঘটে। বুধবার উভয় ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন ভুক্তভোগীরা। 
গার্মেন্ট কর্মী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তারকৃতরা হলেন কাইয়ূম ও স্থানীয় ফজল ভূইয়ার বাড়ির ম্যানেজার তুহিন আলম। একই বাড়ির মালিকের পরিত্যক্ত কারখানায় ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার অপরজন সারজিল ইসলাম। গ্রেপ্তার ব্যক্তিরা উত্তর গাজীরচট এলাকার বাসিন্দা। 
উভয় ধর্ষণের ব্যাপারে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) ফজিকুল ইসলাম বলেন, ধর্ষণের ঘটনায় আশুলিয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে গ্রেপ্তার তিনজনকে রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।
পঞ্চগড় : পঞ্চগড়ে সাত বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে আশরাফ আলী (৫৮) নামে এক বৃদ্ধকে আটক করা হয়েছে। অভিযুক্তকে আটক করে স্থানীয়রা পুলিশে সোপর্দ করেন। ধর্ষণের শিকার শিশুর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। 
পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, পঞ্চগড় জেলা শহরের পশ্চিম মোলানি এলাকার আশরাফ আলী সাত বছর বয়সি শিশুটিকে বিভিন্নভাবে যৌন হয়রানি করত।  মঙ্গলবার দুপুরে আশরাফ আলী শিশুটিকে তার বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করে। এ সময় শিশুটি চিৎকার করলে প্রতিবেশীরা শিশুটিকে উদ্ধার করে। পরে শিশুটিকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় প্রতিবেশীরাই আশরাফকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করেন। মঙ্গলবার রাতে শিশুটির বাবা বাদী হয়ে পঞ্চগড় থানায় ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আশরাফকে বুধবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়। 
রাজৈর (মাদারীপুর) : মাদারীপুরের রাজৈর উপজেলার সদর ইউনিয়নের চৌরায়াবাড়ি গ্রামে মঙ্গলবার সকালে দেড় বছরের এক শিশুকে হৃদয় ভক্ত (২১) নামে তার এক আত্মীয় রাস্তায় কোলে নিয়ে ঘুরতে বেরিয়ে ধর্ষণের চেষ্টা করে। পরে বাড়িতে নিয়ে এলে শিশুটির যৌনাঙ্গ দিয়ে রক্তপাত হলে ঘটনাটি পরিবারের লোকজন বুঝতে পেরে প্রথমে রাজৈর পরে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় বুধবার দুপুরে শিশুটির বাবা বাদী হয়ে হৃদয় ভক্তকে আসামি করে রাজৈর থানায় মামলা দায়ের করেছেন।
বর্তমানে শিশুটি হাসপাতালে চিকিৎসাধীন আছে। খবর পেয়ে মাদারীপুর মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কণা সদর হাসপাতালে গিয়ে শিশুটির খোঁজখবর নেন। এ সময় তিনি বলেন, শিশুটির ব্যাপারে চিকিৎসাসহ আইনের সহযোগিতা করা হবে। এত ছোট শিশুকে কীভাবে ধর্ষণের চেষ্টা করা হয়, তা বোধগাম্য নয়। এসব অপরাধীর দ্রুত শাস্তি হওয়া উচিত।
রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বুধবার মামলা হয়েছে। দ্রুত আসামিকে ধরা হবে।
বগুড়া : বগুড়ার ধুনট উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পড়–য়া চার শিশুকন্যাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে জয়নাল আবেদীন (৫২) নামের এক ভ্যানচালককে পুলিশ আটক করেছে। মঙ্গলবার সকাল ৯টায় মথুরাপুর বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে মথুরাপুর ইউনিয়নের গোপালপুর খাদুলী গ্রামের মৃত ফজর আলীর ছেলে। 
ধুনট থানা পুলিশ জানায়, জয়নাল পেশায় ভ্যানচালক। সে ৬ সেপ্টেম্বর দুপুর ২টার দিকে আট বছর বয়সি প্রতিবেশী দুই নাতনিকে ফুঁসলিয়ে নিজের ঘরে নিয়ে যায়। সেখানে তাদের খেলার ছলে ধর্ষণের চেষ্টা চালায়। ওই দুই শিশু স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। এরপর ৮ সেপ্টেম্বর দুপুর ১টায় জয়নাল আবেদীন ৬ বছর বয়সি আরও দুই শিশুকে ফুঁসলিয়ে নিজের ঘরে নিয়ে যায়। ওই দুই শিশু স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী। সম্পর্কে জয়নাল আবেদীনের প্রতিবেশী ভাগ্নি। নিজের ঘরে খেলার ছলে ওই দুই শিশুকেও ধর্ষণের চেষ্টা করে। তার পাশবিক নির্যাতনে শিশুরা অসুস্থ হলে পরিবারের লোকজন উদ্বিগ্ন হয়ে পড়ে। এক পর্যায়ে তারা শিশুদের সঙ্গে কথা বলে জয়নাল আবেদীনের ধর্ষণ চেষ্টার ঘটনা জানতে পারেন। এ ঘটনার সূত্র ধরে শুক্রবার তার পাশবিক নির্যাতনের শিকার আরও দুই শিশুর ঘটনাও প্রকাশ পায়। পরে এ ঘটনায় অভিভাবকরা ধুনট থানায় অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকাল ৯টায় মথুরাপুর বাজার এলাকা থেকে পুলিশ জয়নাল আবেদীনকে আটক করেছে। 
ধুনট থানার ওসি ইসমাইল হোসেন বলেন, প্রাথমিক বিদ্যালয়পড়–য়া চার শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগের ভিত্তিতে ভ্যানচালক জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নিজের অভিযোগ স্বীকার করেছে। তার বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া তার পাশবিক নির্যাতনের শিকার শিশুদের ডাক্তারি পরীক্ষা ও প্রয়োজনীয় চিকিৎসার উদ্যোগ নেওয়া হয়েছে।