আজকের পত্রিকাআপনি দেখছেন ১২-০৯-২০১৯ তারিখে পত্রিকা

ছাত্রলীগ নেতাসহ আট জেলায় ১২ জনের প্রাণহানি

আলোকিত ডেস্ক
| শেষ পাতা

সড়ক দুর্ঘটনা

দেশের আট জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ১২ জন। এর মধ্যে বগুড়া-নাটোর মহাসড়কের শাজাহানপুরে ট্রাক ও থ্রি-হুইলার সংঘর্ষে দুই, বাগেরহাটের রামপালে পাথরবাহী ট্রাকের ধাক্কায় তিন, সাতক্ষীরা শ্যামনগরে যুবলীগ কর্মী, ঝালকাঠির রাজাপুরে মোটরসাইকেল চালক, খুলনায় বাসের চাকায় পিষ্ট হয়ে যুবক, মিরসরাইয়ে ছাত্রলীগ নেতাসহ দুই, নারায়ণগঞ্জের রূপগঞ্জে যুবক এবং রাজৈরে পাট ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ছাড়া এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ১৭ জন। ব্যুরো ও প্রতিনিধিদের খবরÑ
বগুড়া : বগুড়া-নাটোর মহাসড়কের শাজাহানপুর উপজেলার গোহাইল নামক স্থানে ট্রাকের সঙ্গে সিএনজিচালিত থ্রি-হুইলারের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত ও চারজন আহত হয়েছেন। মঙ্গলবার রাতে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় লোকজন হতাহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন।
হাইওয়ে পুলিশ কুন্দারহাট ফাঁড়ির উপপরিদর্শক কাজল নন্দী বলেন, ট্রাকটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে থ্রি-হুইলারকে চাপা দেয়। এতে দুইজন মারা যান। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম জানা যায়নি। দুর্ঘটনার পরপরই ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়।
বাগেরহাট : বাগেরহাটের রামপালে নির্মাণাধীন তাপবিদ্যুৎ কেন্দ্রের সম্মুখে দাঁড়িয়ে থাকা ইটবোঝাই বিকল ট্রাকের পেছনে পাথরবাহী ট্রাকের ধাক্কায় তিনজন নিহত হয়েছেন। এ সময় একজন আহত হন। হতাহতদের মধ্যে সবাই ইট ও পাথরবোঝাই ট্রাকের চালক ও শ্রমিক। মঙ্গলবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।
রামপাল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) তুহিন হাওলাদার জানান, এ দিন দুপুরে তাপবিদ্যুৎ কেন্দ্রের গেটে ইটবোঝাই দাঁড়িয়ে থাকা বিকল একটি ট্রাককে পেছন দিক থেকে পাথরবোঝাই অপর একটি ট্রাক ধাক্কা দেয়। এতে ইটবোঝাই ট্রাকের চালক সাতক্ষীরার নগরঘাটা এলাকার ইসরাইল হোসেন আনসারীর ছেলে মো. ইয়াসিন আনসারী (২২) ও পাথরবোঝাই ট্রাকের দুই শ্রমিক চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। অপর পাথরবোঝাই ট্রাকের চালককে গুরুতর অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে ওসি জানান। 
সাতক্ষীরা : যুবলীগের অনুষ্ঠান শেষে মোটরসাইকেলযোগে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল ও ইঞ্জিনভ্যানের মুখোমুখি সংঘর্ষে নুরনগর ইউনিয়ন যুবলীগ সদস্য মোস্তাফিজুর রহমান (২৪) ঘটনাস্থলে নিহত হয়েছেন। 
এ ঘটনায় মারাত্মক আহত হয়েছেন দুইজন। মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার চালতেঘাটা ব্রিজ সংলগ্ন মূল সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মোস্তাফিজুর রহমান শ্যামনগর উপজেলার নুরনগর ইউনিয়নের সৈয়াদালীপুর গ্রামের আবু মুসার ছেলে। আহতরা হলেন, সৈয়দপুর গ্রামের কাদের গাজীর ছেলে কবির ও মৃত আবদুল গফুরের ছেলে হাফিজুর।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশ দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও ইঞ্জিনভ্যান জব্দ করেছে। 
রাজাপুর (ঝালকাঠি) : ঝালকাঠির রাজাপুরে সড়ক দুর্ঘটনায় আবদুল রাজ্জাক (৪৫) নামে এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় ঝালকাঠি-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কের উপজেলার মিলবাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপর পরিবহন চালক পালিয়ে যায়। রাজ্জাক পার্শ্ববর্তী ভান্ডরিয়া উপজেলা সদরের সরদার বাড়ির মৃত আবদুল গনি সরদারের ছেলে। রাজাপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘাতক পরিবহনটি আটক করে। রাজাপুর থানার ওসি তদন্ত মো. আবুল কালাম আজাদ জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠানো হয়েছে। ঘাতক পরিবহনের ড্রাইভারকে আসামি করে মামলা রুজু করা হয়েছে।
খুলনা : খুলনায় যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে ইমরান হোসেন মোড়ল (২০) নামে এক যুবক নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারের আল-আরাফা ব্যাংকের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমরান হোসেন মোড়ল চুকনগর পশ্চিমপাড়া এলাকার মিজানুর রহমান মোড়লের ছেলে। পেশায় তিনি ইলেকট্রিক মিস্ত্রি ছিলেন। ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বিপ্লব জানান, দুর্ঘটনাকবলিত বাসটিকে জব্দ করা হয়েছে। চালক ও হেলপার পালিয়ে যায়। নিহতের লাশ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
মিরসরাই (চট্টগ্রাম) : মিরসরাইয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা যাত্রীবাহী লেগুনায় কাভার্ডভ্যানের ধাক্কায় উপজেলা ছাত্রলীগ নেতাসহ দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও সাত জন। মঙ্গলবার রাত ১০টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জামালের দোকান এলাকার চট্টগ্রামমুখী লাইনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, মিরসরাই সদর ইউনিয়নের মান্দার বাড়ীয়া এলাকার সোলেমান কোম্পানি বাড়ির দেলোয়ার হোসেনের ছেলে মো. আলা উদ্দিন (৬০), একই গ্রামের দৌলত ভূঁইয়া বাড়ির ডিপটি হোসেনের ছেলে ও মিরসরাই উপজেলা ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন মিলন (২৮)।
মিরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তানভীর আহাম্মেদ বলেন, ফায়ার সার্ভিস ও জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে মিরসরাই সদরে বেসরকারি একটি হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মো. আলা উদ্দিনকে মৃত ঘোষণা করেন এবং মিলনকে প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মিলন চমেকে মৃত্যুবরণ করেন। 
রূপগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইমরান হোসেন (২৩) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের তারাব পৌরসভার যাত্রামুড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহামুদুল হাসান বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে যাত্রামুড়া এলাকার আবদুল মজিদের ছেলে ইমরান হোসেন তারাব বিশ্বরোড থেকে মোটরসাইকেলযোগে নিজ বাড়ি যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে ছিটকে পড়ে যায়। এ সময় দ্রুতগামী একটি গাড়ি চাপা দিলে ঘটনাস্থলে ইমরানের মৃত্যু হয়। খবর পেয়ে কাঁচপুর হাইওয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে প্রেরণ করেন।
রাজৈর (মাদারীপুর) : মাদারীপুরের রাজৈরে সড়ক দুর্ঘটনায় মাহিন্দ্রযাত্রী এক পাট ব্যবসায়ী নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহত মুছা বাওয়ালির (৫০) বাড়ি উপজেলার কানাইপুর গ্রামে। জানা যায়, মাহেন্দ্রটি অন্য একটি গাড়িকে সাইড দিতে গিয়ে উল্টে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। মঙ্গলবার প্রত্যুষে মাদারীপুরের রাজৈর উপজেলার কদমবাড়ী ইউনিয়নের আড়–য়াকান্দি পাট বাজারের কাছে এ ঘটনা ঘটে।