আজকের পত্রিকাআপনি দেখছেন ১১-১০-২০১৯ তারিখে পত্রিকা

ইলিশ রক্ষায় প্রশাসনের অভিযান

আলোকিত ডেস্ক
| দেশ

মাগুরায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা ও কারেন্ট জাল জব্দ, লালমনিরহাটে ইলিশ জব্দ এবং চাঁদপুরের মতলব উত্তরে নদীতে জোরেশোরে অভিযানে নেমেছে প্রশাসন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

মাগুরা : মাগুরার শ্রীপুর উপজেলার লাঙ্গলবাঁধ বাজারে বুধবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ৪৮ হাজার মিটার কারেন্ট জাল জব্দ ও তিন ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছিন কবির। ৪৮ হাজার মিটার কারেন্ট জালের আনুমানিক মূল্য ৪ লাখ ৮০ হাজার টাকা। 
লালমনিরহাট : লালমনিরহাটের আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি বাজারে বুধবার সন্ধ্যায় অভিযান চালান ইউএনও জয়শ্রী রানী রায়। এ সময় আবদার হোসেন নামে এক মৎস্য ব্যবসায়ীর দোকান থেকে ২৬টি ইলিশ মাছ জব্দ করে তাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ করা ইলিশ মাছ সাপ্টিবাড়ি কামিয়াবি দারুস সালাম হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়। 
মতলব : মা ইলিশ সংরক্ষণের জন্য চাঁদপুরের মতলব উত্তরে বেশ জোরেশোরে অভিযানে নেমেছে প্রশাসন। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তারের নেতৃত্বে মেঘনা নদীতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মোহনপুর নৌপুলিশ ইনচার্জ নাছির উদ্দিন ও সিনিয়র মৎস্য কর্মকর্তা সাখাওয়াত হোসেন উপস্থিত ছিলেন।