আজকের পত্রিকাআপনি দেখছেন ১১-১০-২০১৯ তারিখে পত্রিকা

ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে

আলোকিত ডেস্ক
| খবর

 

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগীর সংখ্যা আবার বেড়েছে। এছাড়া চাঁদপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত এক শিশু এবং খুলনায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। নিজস্ব প্রতিবেদক, ব্যুরো ও প্রতিনিধির খবরÑ
নিজস্ব : রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর সংখ্যা আবার বেড়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ৩১৬ নতুন রোগী হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকায় ৯১ এবং ঢাকার বাইরে ২২৫ জন রয়েছেন। এর আগে ৮ অক্টোবর সকাল ৮টা থেকে ৯ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত সারা দেশে ২৫৪ জনের মধ্যে রাজধানীতে ৬১ এবং ঢাকার বাইরে ১৯৩ রোগী হাসপাতালে ভর্তি হন। অর্থাৎ গত ২৪ ঘণ্টার ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে ৬২ জন।
এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার।
চাঁদপুর : ডেঙ্গু জ্বরে আক্রান্ত চাঁদপুরের আবদুল কাদের ওরফে আবদুল্লাহ (১২) নামে এক শিশু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়। সে শহরের জামতলা রোড এলাকার আমিন গাজী ছেলে। সে শহরের গ্রীন ভিউ ডায়াগনস্টিক সেন্টারে কাজ করত। গ্রীন ভিউ ডায়াগনস্টিক সেন্টারে স্বত্বাধিকারী মো. শাহ্ আলম জানান, আবদুল কাদের তার প্রতিষ্ঠানে কাজ করত। কয়েকদিন আগে সে জ্বরে আক্রান্ত হয়, কিন্তু তাদের কিছু জানায়নি। পরে জ্বরের কথা জানতে পেরে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে তার রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়লে সদর হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে বুধবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। 
খুলনা : খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে মাছুরা বেগম নামে এক ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। মাছুরা যশোর জেলার অভয়নগর উপজেলার হাবিবুল্লাহর স্ত্রী। হাসপাতালের চিকিৎসক শাহিন আক্তার জানান, ৭ অক্টোবর মাছুরা ডেঙ্গু আক্রান্ত হয়ে খুমেকে ভর্তি হন। এ নিয়ে খুলনায় ডেঙ্গু জ্বরে নারী-শিশুসহ ২০ জনের মৃত্যু হয়েছে।