আজকের পত্রিকাআপনি দেখছেন ১১-১০-২০১৯ তারিখে পত্রিকা

সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়েছে বললেন মওদুদ

নিজস্ব প্রতিবেদক
| শেষ পাতা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আবরার হত্যায় প্রমাণ হয়Ñ এ সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়ে ফেলেছে। তাই এ সরকারের উচিত হবে এ মুহূর্তে পদত্যাগ করা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

আবরার হত্যার প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আবরার 

সরকারি চুক্তির বিষয়ে প্রতিবাদ করেছিল। কিন্তু ছাত্রলীগের কর্মীরা যেভাবে তাকে হত্যা করেছে এতে প্রমাণ হয়, এ সরকার রাষ্ট্র নিয়ন্ত্রণের ক্ষমতা হারিয়ে ফেলেছে। সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। তাই এ সরকারের এখন উচিত হবে এ মুহূর্তে পদত্যাগ করা। পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করা। প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আমরা দেখলাম প্রধানমন্ত্রী আমাদের স্বার্থ বিসর্জন দিয়েছেন। আমাদের জন্য কিছু না এনে ভারতের যা প্রয়োজন সেটা তিনি দিয়ে আসছেন। তিনি বক্তব্যে বলেছেন, বাংলাদেশের কোনো স্বার্থ কোনোদিন তিনি বিসর্জন দেবেন না। মানুষকে এত বোকা ভাবা তো ঠিক নয়।
বিএনপির এ নীতিনির্ধারক বলেন, ফেনী নদীতে শুষ্ক মৌসুমে এমনিতেই আমাদের দেশে পানির অভাব থাকে। সেখানে প্রতি সেকেন্ডে ৫০ লিটার পানি ভারতে যাবে। অর্থাৎ প্রতিদিন চার লাখ লিটার পানি আমরা ভারতকে দিয়ে দেব। প্রধানমন্ত্রী বললেন, এটা মানবিক কারণে, মানবিক কারণে যদি হয়ে থাকে তাহলে বাংলাদেশের এতগুলো দাবি, তিস্তা নদীর পানিসহ ৫৪টা নদীর পানির হিস্যা আমরা পাই না কেন? বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম প্রমুখ।