আজকের পত্রিকাআপনি দেখছেন ২০-০১-২০২০ তারিখে পত্রিকা

বরিশালে বিমানের ইঞ্জিন বিকল ফ্লাইট বাতিল ফিরে গেছেন ৭০ যাত্রী

বরিশাল ব্যুরো
| শেষ পাতা

বরিশাল বিমানবন্দরে উড্ডয়নের অপেক্ষায় থাকা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বাতিল করা হয়েছে। রোববার দুপুরে ঢাকার উদ্দেশে উড্ডয়নের আগ মুহূর্তে এর একটি ইঞ্জিন চালু না হওয়ায় ফ্লাইট বাতিল করা হয়। ফলে চরম দুর্ভোগে পড়েন বিমানের প্রায় ৭০ যাত্রী। শেষ খবর পাওয়া পর্যন্ত বিমানটি সচল না হওয়ায় যাত্রীরা ফিরে গেছেন।

বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক রথিন্দ্রনাথ চৌধুরী বলেন, বেলা ১১টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট বন্দরে ল্যান্ড করে। ওই ফ্লাইটটি ঢাকার উদ্দেশে যাওয়ার কথা ছিল দুপুর ১২টা ১০ মিনিটে। কিন্তু উড্ডয়নের আগে বিমান চালুর সময় যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। স্থানীয়ভাবে সচল করার চেষ্টা করেও সম্ভব হয়নি। যে কারণে ওই ফ্লাইট বাতিল করা হয়েছে। তিনি বলেন, বিমানটি ৭৬ আসনবিশিষ্ট, তবে যাত্রী কিছু কম ছিল। বিমানটি সচল করতে ঢাকা থেকে টেকনিক্যাল পার্সন আসছে। সোমবার সকাল ৯টার ফ্লাইট চালু করা যাবে। যাত্রীদের প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই চলে গেছেন। কেউ কেউ আবার বেসরকারি বিমানে গন্তব্যে গেছেন।

বাংলাদেশ বিমানের একাধিক যাত্রী 
অভিযোগ করেন, তারা দীর্ঘ সময় অপেক্ষা করেছেন। কিন্তু বিমানবন্দর কর্তৃপক্ষ আগেভাগে স্পষ্ট কিছুই বলেনি। যে কারণে দুর্ভোগে পড়তে হয়েছে। তারা জানান, মান্ধাতা আমলের বিমানের কারণে এমন ত্রুটি দেখা দিয়েছে। আগেভাগে ধরা না পড়লে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত। সরকারি এ বিমান সার্ভিসের মান নিয়েও যাত্রীরা অসন্তোষ প্রকাশ করেন।
বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা একজন স্টাফ জানান, উড্ডয়নের আগে দেখা যায় বাংলাদেশ বিমানটির বাম পাশের ইঞ্জিন চালু হচ্ছে না। দুপুর ২টার পর যাত্রীরা বিমানবন্দর ত্যাগ করেন। এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার ওসি জাহিদ বিন আলম বলেন, যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশ বিমানের ফ্লাইট বাতিল হয়েছে বলে কর্তৃপক্ষ তাকে জানিয়েছেন। তবে যাত্রীদের নিরাপত্তায় পুলিশের একাধিক টিম বিমানবন্দরে সচেষ্ট ছিল।