logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শনিবার, নভেম্বর ২৫, ২০১৭
মুক্তিযোদ্ধা ভানু নেছা আমরণ চিকিৎসার দায়িত্ব নিল সাঁথিয়া ফাউন্ডেশন
সাঁথিয়া (পাবনা) সংবাদদাতা

পাবনার সাঁথিয়ায় মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সেনাদের সঙ্গে সম্মুখ যুদ্ধে অবতরণকারী একমাত্র মহিলা মুক্তিযোদ্ধা ভানু নেছার আমরণ চিকিৎসাসেবা প্রদানের দায়িত্ব নিল সাঁথিয়া ফাউন্ডেশন নামে একটি সেবামূলক সংগঠন।

জানা গেছে, সাঁথিয়ার একমাত্র মহিলা মুক্তিযোদ্ধা ভানু বেশ কিছু দিন ধরে অসুস্থতার কারণে শয্যাশায়ী ছিলেন। শুক্রবার তাকে সাঁথিয়া ফাউন্ডেশন কার্যালয়ে নিয়ে এসে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. মনসুরুল ইসলামের তত্ত্বাবধানে সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরে ভানুকে কিছু নগদ অর্থসহ প্রয়োজনীয় ওষুধপত্র সরবরাহ করা হয়। ফাউন্ডেশনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা ভানু নেছাকে আমরণ চিকিৎসাসেবা দেয়ার ঘোষণা দেন সভাপতি যুদ্ধকালীন কমান্ডার আলহাজ নিজাম উদ্দিন। ফাউন্ডেশন পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পড়–য়া গরিব মেধাবী ১৫ শিক্ষার্থীকে প্রতি মাসে ২ হাজার টাকা করে বৃত্তি প্রদান, অন্যান্য মানবসেবামূলক কর্মকা-সহ বিগত চার বছর ধরে প্রতি শুক্রবার বিনামূল্যে রোগীদের স্বাস্থ্যসেবা দিয়ে আসছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]