logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শনিবার, নভেম্বর ২৫, ২০১৭
সুরমা তীরে ওয়াকওয়ে নির্মাণের উদ্যোগ
সিলেট ব্যুরো

সুরমা নদীর তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ওয়াকওয়ে নির্মাণের উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০০৪ সালে তৎকালীন অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের নির্দেশে সুরমা নদীর দুই পাড় থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে নির্মাণ করা হয়েছিল ওয়াকওয়ে। এরপর দীর্ঘদিন নদী তীর দখলমুক্ত ছিল।

২০১৫ সালের ডিসেম্বরে আমি কারাবন্দি হওয়ার পর অবৈধ দখলদাররা আবারও নদীর পাড়ে দোকানঘর স্থাপন শুরু করে। এরই মধ্যে নদী তীরের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এখন থেকে সুরমার তীরে কোনো স্থাপনা নির্মাণ করতে দেয়া হবে না। আগের ওয়াকওয়ের সঙ্গে সংযোগ করে এখানে নির্মাণ করা হবে নতুন ওয়াকওয়ে। এর মাধ্যমে নদী তীরের সৌন্দর্য বাড়বে।
সড়ক ও জনপথ (সওজ) বিভাগ ২০০৫-০৬ অর্থবছরে ৫ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে সুরমার তীর প্রকল্প বাস্তবায়ন করে। প্রকল্পের আওতায় সুরমার উত্তর সাইটে ৬০০ ফুট দীর্ঘ একটি প্লাজা নির্মাণ ও লাইটিং, একটি ফোয়ারা নির্মাণ, একটি গেট নির্মাণ, ফুটপাত ও রাস্তা চওড়া করা, ব্রিজের লাইটিং এবং নদীর দক্ষিণ প্রান্তে ফুটপাত প্লাজা, ড্রেন নির্মাণ, মুক্তমঞ্চ, রাস্তা, গেট ও পার্কিং এরিয়া রয়েছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]