logo
প্রকাশ: ১২:০০:০০ AM, সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮
বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি থেকে এক চুলও সরে আসেনি -হাসানুল হক ইনু
নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি থেকে এক চুলও সরে আসেনি। তাদের সব দাবির সার কথা দুটিÑ দেশে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা আর দ-িত খালেদা জিয়াসহ অপরাধীদের মুক্তি। জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) যুব সংগঠন জাতীয় যুব জোটের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার দুপুরে ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

বিএনপির দাবিগুলোর কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বাতিল, নিরপেক্ষ সরকারের দাবি আসলে সাংবিধানিক শূন্যতা তৈরির ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। আর খালেদা জিয়াসহ যে কোনো দ-িতের মুক্তি আদালতের বিষয়। এ ব্যাপারে সরকার বা নির্বাচন কমিশনের করার কিছুই নেই জেনেও গোঁ ধরা বিএনপির চক্রান্তেরই অংশ। জঙ্গি-রাজাকার ও দ-িত খালেদাকে নির্বাচনের নামে হালাল করে রাজনীতির মাঠে ফিরিয়ে আনা আর সশস্ত্র বাহিনীকে বিতর্কিত করার অপচেষ্টাই তাদের (বিএনপি) লক্ষ্যÑ বলেন ইনু। তিনি বলেন, এটি পরিষ্কার যে, এ মুহূর্তে দেশে কোনো রাজবন্দি নেই। রাজনৈতিক কারণে বিনা বিচারে কেউ আটক নেই। আগুন সন্ত্রাস, জঙ্গি সন্ত্রাস, যুদ্ধাপরাধের দায়ে আটক বা দ-িত কেউই রাজবন্দি নয়। বাংলাদেশকে নির্বাচন ও সংবিধানের বাইরে ঠেলে দেওয়ার সব ষড়যন্ত্র-চক্রান্ত রুখে দিতে যুব সমাজের প্রতি আহ্বান জানিয়ে ইনু বলেন, দেশকে সংবিধানের পথে, নির্বাচনের পথে, গণতন্ত্রের পথে, শান্তির পথে, উন্নয়নের পথে রাখা এবং উন্নয়নের সুফল যুবসহ সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য কর্মসংস্থানের নতুন নতুন ক্ষেত্র তৈরি, বৈষম্য ও দুর্নীতির অবসান এবং মাদক নির্মূলে কাজ করতে হবে যুবসমাজকে।
জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপনের সঞ্চালনায় যুব সম্মেলনে আরও বক্তব্য রাখেন জাসদের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, বাংলাদেশ আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, বাংলাদেশ যুব মৈত্রীর সভাপতি সাব্বা আলী খান কলিন্স, যুব আন্দোলনের সভাপতি কমরেড মোশায়েদ আহম্মেদ, জাসদ স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার ও নুরুল আখতার প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]