logo
প্রকাশ: ১২:০০:০০ AM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮
সিপিএলে মাহমুদউল্লাহ ঝড়
স্পোর্টস ডেস্ক

ক্যারিবীয় প্রিমিয়ার লিগে (সিপিএল) সেন্ট কিটস অ্যান্ড নেভিসের হয়ে চলতি মৌসুমে বল হাতে ভালো করেছেন মাহমুদউল্লাহ। তবে ব্যাট হাতে বাংলাদেশের হয়ে যেমন ফিনিশার হিসেবে আবির্ভূত হন, সেই সাফল্য দেখাতে পারেননি। টুর্নামেন্টের শেষ দিকে এসে সেই অপূর্ণতা মিটিয়ে দিলেন মাহমুদউল্লাহ। জ্যামাইকা তালাওয়াসের বিপক্ষে বৃষ্টি আইনে ৭ উইকেটের বড় জয় পেল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। আর দলের এ জয়ে অপরাজিত দুর্দান্ত ঝড়ো ব্যাটিং করে অবদান রাখেন মাহমুদউল্লাহ। শুধু তাই নয়, দারুণ ফিনিশিং দিয়ে দলকে প্লে-অফে তুলেছেন তিনি। প্রথমে ব্যাট করা জ্যামাইকা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে। জবাবে সেন্ট কিটস ব্যাটিংয়ে নামলে বৃষ্টি হানা দেয়। পরে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ১১ ওভারে তাদের নতুন টার্গেট দাঁড়ায় ১১৮, যা ৫ বল বাকি থাকতেই তুলে নেয় ক্রিস গেইলের নেতৃত্বে দলটি।

ওয়ার্নার পার্কে ২০৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬.৩ ওভারে ১ উইকেট হারিয়ে সেন্ট কিটস ৬৫ রানে থাকতে বৃষ্টি নামে। বৃষ্টি থামলে সেন্ট কিটসের সামনে নতুন টার্গেট দাঁড়ায়, যা ভ্যান ডার ডুসেনকে নিয়ে পূরণ করেন মাহমুদউল্লাহ। ২৪ বলে ৪টি চার ও দুটি ছক্কায় সর্বোচ্চ ৪৫ রান করেন ডুসেন। আর মাত্র ১১ বলে দুটি চার ও সমান ছক্কায় ২৮ রান করেন মাহমুদউল্লাহ। এর আগে ওপেন করতে নেমে ২৪ বলে ৪১ রান আসে গেইলের ব্যাট থেকে। টস হেরে এর আগে ব্যাট করতে নেমে রোভম্যান পাওয়েলের ৮৪ রানে ভর করে বড় স্কোর গড়ে জ্যামাইকা। ৪০ বলে ১১টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংস সাজান পাওয়েল। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ করেন ফিলিপস।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]