logo
প্রকাশ: ১২:০০:০০ AM, মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮
ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে নেই -সাঈদ খোকন
নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, দুই-তিন বছরের তুলনায় এ বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা তুলনামূলক বেশি হলেও এটি আতঙ্ক কিংবা উদ্বেগজনক কিংবা মহামারি পরিস্থিতি পর্যায়ে এখনও নেই। সোমবার রাজধানীর ইস্কাটনে মশা নিধন নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ডেঙ্গুর প্রকোপ কমাতে এডিস মশা নিধনে ক্র্যাশ প্রোগ্রাম শুরু করেছে ডিএসসিসি। ১৫ দিনব্যাপী এ কর্মসূচির আওতায় ৫৭টি ওয়ার্ডে এডিস মশার লাভা ও প্রজননস্থল ধ্বংস করা হবে।
ইস্কাটন এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন। এ সময় তিনি জানান, রাজধানীতে সম্প্রতি ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তবে তা এখনও উদ্বেগজনক পর্যায়ে যায়নি। তাই সতর্ক অবস্থানে গিয়ে ঢাকাকে ডেঙ্গুমুক্ত রাখতে এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে জনগণের সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণসহ বেশকিছু উদ্যোগের কথা জানান মেয়র। তিনি বলেন, আমাদের সার্বিক প্রচেষ্টার মধ্য দিয়ে আমরা এটাকে সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে আনার জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]