logo
প্রকাশ: ১২:০০:০০ AM, বুধবার, সেপ্টেম্বর ৫, ২০১৮
শুভর সাপলুডু
বিনোদন প্রতিবেদক

আলোচিত অভিনেতা আরিফিন শুভ। এক যুগের বেশি সময়ের ক্যারিয়ারে অভিনয় করেছেন বিজ্ঞাপন, নাটক ও চলচ্চিত্রে। তবে কয়েক বছর ধরে চলচ্চিত্রে অভিনয়েই বেশি নজর শুভর। ২ সেপ্টেম্বর সন্ধ্যায় আলাপকালে তিনি জানান, জনপ্রিয় নির্মাতা গোলাম সোহরাব দোদুলের পরিচালনায় নতুন একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

ছবিটিতে অভিনয় করার জন্য কেন আগ্রহী হলেনÑ এমন প্রশ্নের উত্তরে শুভ বলেন, ‘আহারে ছবির শুটিং শেষ হয়েছে মে মাসের শেষের দিকে। গেল কয়েক মাসের মধ্যে আমি নিতে পারি, এমন কোনো গল্প হাতে পাইনি। এই গল্পটা শুনে আমার মনে হয়েছে, দর্শক এনজয় করবে। মানে অ্যাকশন-থ্রিলার বেইজড। নতুন একটা ডাইমেনশন থাকবে। যেহেতু এতদিন পরে একটা ছবি হাতে নিয়েছি, গল্প অনুযায়ী চরিত্রের ডিজাইন হবে এবং প্রস্তুতির হিউজ পার্ট আছে। আর ছবিটি এ বছরের ওয়ান অব দ্য বিগেস্ট অ্যাকশন-থ্রিলার ফিল্ম হতে যাচ্ছে। গতানুগতিক ধারার অ্যাকশন নয় কিন্তু।’
ছবির গল্পটা বাংলাদেশের প্রেক্ষাপট নিয়ে। পুরো ছবির শুটিংও দেশের বিভিন্ন জায়গায় হবে। লোকেশন সম্পর্কে ধারণা দিতে গিয়ে আরিফিন শুভ জানান, টেকনাফ, রাঙ্গামাটি, বান্দরবান, কক্সবাজার, চট্টগ্রাম ও ঢাকায় কাজ হবে।
শুভ বলেন, ‘দর্শক এর আগে আমাকে এ ধরনের চরিত্র প্লে করতে দেখেননি। বিষয়টি বেশ এক্সপেরিমেন্টাল। আমি নিজেও বেশ আশাবাদী কাজটা নিয়ে। দেখি, কী হয়।’ ছবিটি নির্মাণের পাশাপাশি চিত্রনাট্য লিখেছেন নির্মাতা নিজেই। আসছে অক্টোবর থেকে শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে এক্সপেরিমেন্টাল শুটিং হবে ১৫ সেপ্টেম্বর থেকে। সে কথাও জানান এ অভিনেতা। ছোট পর্দার নির্মাতা গোলাম সোহরাব দোদুলের এটিই প্রথম চলচ্চিত্র নির্মাণ। কাজটি নিয়ে ভীষণ আত্মবিশ্বাসী তিনি। তবে এ নিয়ে কথা বলার সময় খুব একটা সামনে এগোতে চাননি তিনি।
দোদুল বলেন, ‘কাজটি করছি। শিল্পীদের চূড়ান্ত তালিকা তৈরি করতে চলতি মাসের ৯ থেকে ১০ তারিখ পর্যন্ত লেগে যাবে। এর বেশি কিছু এখন বলা যাবে না। কারণ কারও সঙ্গেই চুক্তি সম্পন্ন হয়নি।’ খোঁজ নিয়ে জানা গেছে, ছবিটিতে আরিফিন শুভ ছাড়াও আরও অনেকে বড় মাপের অভিনয়শিল্পীরা অভিনয় করবেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]