logo
প্রকাশ: ১২:০০:০০ AM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮
সিএসই-৫০ ইনডেক্সে নতুন ৪ কোম্পানি
নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসই-৫০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। এতে নতুন চার কোম্পানি অন্তর্ভুক্ত করা হয়েছে এবং আগের চারটি বাদ পড়েছে। তালিকাভুক্ত কোম্পানিগুলোর পারফরমেন্স পর্যালোচনার ভিত্তিতে সিএসই-৫০ ইনডেক্স চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৬ সেপ্টেম্বর থেকে এটি কার্যকর হবে। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। নতুন অন্তর্ভুক্ত হওয়া কোম্পানিগুলো হচ্ছে বিবিএস ক্যাবলস, ইফাদ অটোস, সিঙ্গার বাংলাদেশ এবং প্রিমিয়ার ব্যাংক লিমিটেড। ইনডেক্স থেকে বাদ পড়া কোম্পানিগুলো হচ্ছে এবি ব্যাংক, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড। 

উল্লেখ্য, সিএসই-৫০ ইনডেক্সে অন্তর্ভুক্ত কোম্পানিগুলোর মূলধন বাজারের মোট নিবন্ধিত কোম্পানিগুলোর মূলধনের শতকরা প্রায় ৬০ দশমিক ৬ শতাংশ, ফ্রি-ফ্লোট বাজার মূলধন সব নিবন্ধিত কোম্পানিগুলোর ফ্রি-ফ্লোট বাজার মূলধনের শতকরা ৬৩ দশমিক ৭ ভাগ এবং সব নিবন্ধিত কোম্পানির ট্রেডেড টার্নওভার হলো ৫২ দশমিক ৫ ভাগ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]