logo
প্রকাশ: ১২:০০:০০ AM, বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৬, ২০১৮
জাতিসংঘ শান্তিরক্ষা মিশন
বিমানবাহিনী প্রধান কঙ্গো ও মালি পরিদর্শনে

ষ নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের কার্যক্রম পরিদর্শনের লক্ষ্যে আফ্রিকার কঙ্গো ও মালির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত। বুধবার তিনি ঢাকা ত্যাগ করেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বিমানবাহিনী প্রধান ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে পৌঁছলে সেখানে তাকে বিমানবাহিনী কন্টিনজেন্টের একটি চৌকস দল গার্ড অব অনার দেবে। মিশন এলাকায় অবস্থানকালে তিনি ব্যানএয়ারের বিভিন্ন ইউনিট পরিদর্শন ছাড়াও কঙ্গোর বুনিয়া ও ডুঙ্গুতে বাংলাদেশ বিমানবাহিনীর তিনটি কন্টিনজেন্টে (বাংলাদেশ ইউটিলিটি এভিয়েশন ইউনিট, বাংলাদেশ এয়ারফিল্ড সার্ভিসেস ইউনিট ও বাংলাদেশ এয়ার ট্রান্সপোর্ট ইউনিট) অনুষ্ঠেয় মেডেল প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও তিনি কঙ্গোতে নিয়োজিত জাতিসংঘ মিশন এলাকার ফোর্স কমান্ডারের সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।
আইএসপিআর জানায়, সফরকালে বিমানবাহিনী প্রধান মালিতে নিয়োজিত বিমানবাহিনীর কন্টিনজেন্ট (ব্যানএয়ার) পরিদর্শনসহ কন্টিনজেন্টের সদস্যদের সঙ্গে কুশলবিনিময় করবেন। বিমানবাহিনী প্রধানের এ সফর জাতিসংঘ মিশন এলাকায় কর্মরত বিমানবাহিনীর সদস্যদের মনোবল বৃদ্ধিসহ জাতিসংঘের সঙ্গে বাংলাদেশ বিমানবাহিনীর বর্তমান সহযোগিতা বৃদ্ধি ও ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ ও ত্বরান্বিত করতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করা হচ্ছে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]