logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শুক্রবার, সেপ্টেম্বর ৭, ২০১৮
সীমান্তে ১০ স্বর্ণের বার ও ডলার আটক
বেনাপোল প্রতিনিধি

ভারতে পাচারের সময় যশোরের শার্শার শালকোনা  গাতিপাড়া সীমান্ত থেকে বৃহস্পতিবার ১০টি স্বর্ণের বারসহ হাসানুজ্জামান হাসান নামের এক পাচারকারীকে আটক করেছেন বিজিবি সদস্যরা। তিনি যশোর শহরের খরকি এলাকার মোমিনুর ইসলামের ছেলে। ৪৯ বিজিবি কমান্ডিং অফিসার লে. কর্নেল আরিফুল হক জানান, বিপুল পরিমাণ স্বর্ণের বার গাতিপাড়া সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে সংবাদের ভিত্তিতে বিজিবির একটি টহল দল শালকোনা গাতিপাড়া এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণ চোরাচালানিকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করে ১০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মূল্য ৪৮ লাখ ৫০০ টাকা। আটক স্বর্ণ বেনাপোল কাস্টম হাউসে জমা দেওয়া হয়েছে। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে। 
অপরদিকে বেনাপোলের আমড়াখালি এলাকা থেকে বৃহস্পতিবার সকালে ৮৯ হাজার ৮০০ মার্কিন ডলারসহ দুই আন্তর্জাতিক মুদ্রা পাচারকারীকে আটক করেছে বিজিবি। আটককৃতরা হলেন নড়াইল জেলার নরাগাতি গ্রামের আমিনুল ইসলামের ছেলে ওবাইদুল ইসলাম ও একই এলাকার কাওসার আলীর ছেলে  মাসুদ মোল্লা। তাদের দেহ তল্লাশি করে ৮৯ হাজার ৮০০ মার্কিন  ডলার জব্দ করা হয়। আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় মামলা  হয়েছে। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]