logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শনিবার, সেপ্টেম্বর ৮, ২০১৮
পশ্চিমবঙ্গের সংশোধনাগার
বাংলাদেশির ঝুলন্ত লাশ উদ্ধার
কলকাতা প্রতিনিধি

পশ্চিমবঙ্গের সংশোধনাগার থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হলো সাজাপ্রাপ্ত এক বাংলাদেশি যুবকের লাশ। ওই যুবকের নাম রঞ্জিত দাস (২২)। বাড়ি বাংলাদেশের ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার গৌরিচুনা গ্রামে। শুক্রবার সকালে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার কেন্দ্রীয় সংশোধনাগারের মধ্য থেকেই তার ঝুলন্ত লাশ উদ্ধার হয়। লাশটি উদ্ধারের পর ময়নাতদন্তে পাঠানো হয়েছে।
সংশোধনাগার সূত্রে জানা গেছে, ভারতে অবৈধভাবে প্রবেশ করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে রঞ্জিত দাস। তারপর আদালতে তার সাজা ঘোষণার পর গত বছর ডিসেম্বরে তাকে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ সংশোধনাগার থেকে পাঠানো হয় জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে। এরপর থেকে সেখানেই সাজাপ্রাপ্ত বন্দি হিসেবে ছিলেন রঞ্জিত দাস। শুক্রবার সকালে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারের পুরানো কমপ্লেক্সের একটি পরিত্যক্ত শৌচাগারের বাইরে রঞ্জিতকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান অন্য বন্দিরা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় জেল কর্তৃপক্ষকে। এরপর রঞ্জিত দাসকে উদ্ধার করে সংশোধনাগারের হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]