logo
প্রকাশ: ১২:০০:০০ AM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
বিদ্যুৎ বিভ্রাটে স্থগিত সংসদ অধিবেশন
সংসদ প্রতিবেদক

বিদ্যুৎ বিভ্রাটের জন্য স্থগিত করা হয়েছে জাতীয় সংসদের অধিবেশন। শুধু প্রশ্নোত্তর পর্ব শেষ করে অধিবেশন আজ বিকাল ৫টা পর্যন্ত মুলতবি করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। সংসদ সচিবালয় জানিয়েছে, এ ধরনের ঘটনা বিরল। অতীতে এ রকম হয়েছে কি না, জানা নেই।

মঙ্গলবার বিকাল পৌনে ৪টার পর সংসদ ভবন এলাকার বিদ্যুৎ বিপর্যয় হয়। এ সময় সংসদ ভবনের বেশিরভাগ ফ্লোরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ৫টায় বসার কথা থাকলেও স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন ১০ মিনিট 

পর শুরু হয়। মাগরিবের নামাজের আগে প্রশ্নোত্তর পর্ব শেষ হলে তখন সভাপতিত্বকারী ডেপুটি স্পিকার দিনের অন্যান্য কার্যসূচি স্থগিত করেন। পরে ফজলে রাব্বী মিয়া সাংবাদিকদের বলেন, মেঘনা ঘাট বিদ্যুৎকেন্দ্রে সমস্যার কারণে সংসদে বিদ্যুৎ বিপর্যয় হয়েছে। এটা ডিজাস্টার। দীর্ঘক্ষণ সংসদে বিদ্যুৎ ছিল না, এতক্ষণ জেনারেটর দিয়ে চলছিল, জেনারেটর দিয়ে বেশিক্ষণ চালানো সম্ভব নয়, তাই স্থগিত করা হয়েছে।
সংসদ সচিবালয়ের এক কর্মকর্তা জানান, বিদ্যুৎ বিভ্রাট শুরু হলে অধিবেশন কক্ষ এবং প্রয়োজনীয় কয়েকটি স্থানে জেনারেটরের মাধ্যমে কাজ চালানো হয়। সংসদের বৈঠকে দিনের কার্যসূচিতে প্রশ্নোত্তর ছাড়াও ছিল ৭১ বিধিতে জরুরি জনগুরুত্বপূর্ণ বিষয়, তথ্য কমিশনের বার্ষিক প্রতিবেদন উত্থাপন। স্থায়ী কমিটির বিল সম্পর্কিত রিপোর্ট উত্থাপনের মধ্যে ছিল জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমি বিল, সার (ব্যবস্থাপনা) (সংশোধন) বিল। এছাড়া হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট বিল, বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন বিল। এছাড়া সংসদে প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সাক্ষাৎ করার কথা ছিল, সেই কার্যক্রমও প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন, গণভবনে নিয়ে যাওয়া হয়।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]