logo
প্রকাশ: ১২:০০:০০ AM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু ৩০ সেপ্টেম্বর
নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা সংস্কার আন্দোলনের মধ্যেই ৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে এ নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের আগে কোটা বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত গ্রহণ করা হবে। মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে ৪০তম বিসিএসের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হবে আগামী ৩০ সেপ্টেম্বর এবং শেষ হবে ১৫ নভেম্বর।

মঙ্গলবার পিএসসির চেয়ারম্যান মো. সাদিক সাংবাদিকদের বলেন, ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নেওয়া হবে। বিজ্ঞপ্তির ১৮-চ তে কোটা বিষয়ে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়, নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশের আগে কোটা বিষয়ে সরকারের সর্বশেষ সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এছাড়া বাকি সব বিষয় আগের মতোই বহাল রয়েছে। পিএসসি সূত্র জানায়, ৪০তম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়া হবে। তবে এ সংখ্যা বাড়তেও পারে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]