logo
প্রকাশ: ১২:০০:০০ AM, বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮
ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে শ্রীলঙ্কার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

 
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সঙ্গে ঢাকাস্থ শ্রীলঙ্কার রাষ্ট্রদূত ক্রিসান্তে ডি সিলভার নেতৃত্বে দুই সদস্যের এক প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন। রোববার ইউজিসি সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
শ্রীলংকার প্রতিনিধি দলটি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রাম (ইউএসটিসি) থেকে পাসকৃত শ্রীলঙ্কার  শিক্ষার্থীদের কাছ থেকে মেডিকেল ইন্টার্নশিপ প্রোগ্রামের জন্য অতিরিক্ত ফি আদায় ও অন্যান্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
ইউজিসি চেয়ারম্যান শ্রীলংকার রাষ্ট্রদূতকে এ সমস্যা অতিদ্রুত সমাধান করা হবে বলে আশ্বস্ত করেন। তিনি ইউএসটিসি কর্তৃপক্ষকে শ্রীলঙ্কার শিক্ষার্থীদের ২০ সেপ্টেম্বরের মধ্যে মূল সার্টিফিকেট দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। অন্যথায়, ইউজিসি প্রতিবেশী দেশগুলোকে ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চট্টগ্রামে মেডিকেল শিক্ষার জন্য শিক্ষার্থী প্রেরণে বিরত থাকতে একটি পাবলিক নোটিশ জারি করবে বলে জানান।
ক্রিসান্তে ডি সিলভা বলেন, বাংলাদেশের মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠানগুলো গুণগতমানের মেডিকেল ও অন্যান্য ডিগ্রি প্রদান করছে। এটি শ্রীলংকায় অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হয়। তিনি বাংলাদেশ ও শ্রীলংকাসহ সার্কভুক্ত দেশগুলোর মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির ওপর গুরুত্বরোপ করেন।
ইউজিসি সদস্য ড. দিল আফরোজা বেগম, ড. মো. আখতার হোসেন, ড. এম শাহ্ নওয়াজ আলী, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. মোহাম্মদ ইসমাইল খান, ইউএসটিসি’র ভিসি ডা. প্রভাত চন্দ্র বড়–য়া, ইউজিসি সচিব ড. মো. খালেদ, স্বাস্থ্য মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিএমডিসি’র প্রতিনিধি এবং ইউজিসি ও ইউএসটিসি’র পদস্থ কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]