logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শনিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৮
রংপুরে আইইবি প্রেসিডেন্ট
উন্নত বাংলাদেশ দেখতে হলে প্রকৌশলীদের এগিয়ে যেতে হবে
রংপুর ব্যুরো

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর বলেছেন, উন্নত বাংলাদেশ দেখতে চাইলে প্রকৌশলীদের এগিয়ে যেতে হবে। শুক্রবার দুপুরে তিনি রংপুরের পানি উন্নয়ন বোর্ড মাঠে আয়োজিত আইইবি ৩০তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন, দেশের ৮০ ভাগ উন্নয়ন প্রকৌশলীরা করেন। দেশের প্রকৌশলীদের আন্তর্জাতিকমানের হতে কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। বর্তমান সরকার প্রকৌশলীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকারের কাছে প্রকৌশলীরা নিরাপদ। তাই আগামী নির্বাচনে বর্তমান সরকারকে বিজয়ী করে আনতে হবে। রংপুর ও কুমিল্লা সেন্টারের কাজ আগামী ডিসেম্বরে শুরু হবে।
আইইবির রংপুর কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী ফকির আবদুর রবের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মঞ্জুর মোর্শেদ, ঢাকার ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল কালাম হাজারী। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রকৌশলী খায়রুল বাশার, আইইবির নেতা প্রকৌশলী মর্তুজা, শঙ্কর কুমার দেব, রফিকুল হাসান, নজরুল হাসান, রেজাউল করিম, বগুড়া আইইবির চেয়ারম্যান আবদুল মতিন, রংপুর আইইবির ভাইস চেয়ারম্যান প্রকৌশলী শাহাদৎ হোসেন সরকার, সম্পাদক প্রকৌশলী মাহবুবুল আলম খান, উপস্থিত ছিলেন শিক্ষা অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন মজুমদার, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী আখতার হোসেন, জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আল আমিন প্রমুখ। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]