logo
প্রকাশ: ১২:০০:০০ AM, মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮
খুলনায় শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা বিষয়ে অ্যাডভোকেসি সভা
খুলনা ব্যুরো

খুলনায় ১ থেকে ৭ অক্টোবর পর্যন্ত পালন করা হবে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ। এ উপলক্ষে সোমবার সকালে নগরীর সামছুর রহমান রোডসংলগ্ন স্কুল হেলথ ক্লিনিকে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষা কার্যক্রম বিষয়ে জেলা অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। স্বাস্থ্য অধিদপ্তরের ফাইলোরিয়াসিস নির্মূল ও কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমের সহযোগিতায় খুলনা সিভিল সার্জন অফিস এ সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথি ছিলেন প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।
সপ্তাহব্যাপী প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানসহ সমপর্যায়ের মাদ্রাসা, মক্তব ও এতিমখানার ৫ থেকে ১৬ বছরের শিক্ষার্থী, স্কুল বহির্ভূত ও ঝরেপড়া পথশিশু, শ্রমজীবী শিশুদের বিনামূল্যে কৃমি নাশক ট্যাবলেট (মেবেনন্ডাজল ৫০০ মি.গ্রাম) খাওয়ানো হবে।
ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান শেখের সভাপতিত্বে সভায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা খোন্দকার রুহুল আমীন এবং জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্রনাথ পোদ্দার। প্রবন্ধ উপস্থাপন করেন জেনারেল হাসপাতালের কনসালটেন্ট (শিশু) ডা. মো. শরাফত হোসাইন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]