logo
প্রকাশ: ১২:০০:০০ AM, বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮
ইন্ডিয়ান সাইবার গেমিং চ্যাম্পিয়নশিপ জিতল বাংলাদেশ দল
প্রযুক্তি ডেস্ক

ভারতের গোয়ায় অনুষ্ঠিত ইন্ডিয়ান সাইবার গেমিং চ্যাম্পিয়নশিপ ২০১৮-এর ফাইনালে ১৬ সেপ্টেম্বর ভারতের দল গ্লোবাল ই-স্পোর্টসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ দল সিএসবিডি অ্যানোনিমাস। 

সিএসবিডি অ্যানোনিমাসের পৃষ্ঠপোষক ছিল স্মার্ট টেকনোলজিস পরিবেশিত ব্র্যান্ড গিগাবাইট। সিএসবিডি অ্যানোনিমাস দলের ক্যাপ্টেন সুদিপ্ত কুমার ম-লের নেতৃত্বে প্রতিযোগিতায় ছিলেন রাশেদ ফারহান, সেলিম সাদ্দাম, তাজওয়ার আহমেদ, নাহিয়ান এবং জয় শাওন।
গিগাবাইটের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান বলেন, আমরা দীর্ঘদিন ধরেই বাংলাদেশে গেমারদের বিভিন্নভাবে পৃষ্ঠপোষকতা করে আসছি। তবে আইসিজিসির মতো একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতায় আমরা অত্যন্ত আনন্দিত। এই জয় আসলে সমগ্র বাংলাদেশের জয়। আমি পৃষ্ঠপোষক হিসেবে সব গেমার ও কোচকে অভিনন্দন জানাচ্ছি। আমরা ভবিষ্যতে এই ধরনের বড় টুর্নামেন্টে আমাদের দল পাঠাতে চাই এবং বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনতে চাই।
এবারের এই গেমিং চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে গিগাবাইট অরোজের ব্যানারে ৬ জন করে মোট ১২ জন গেমার সিএসবিডি অ্যানোনিমাস ও সিএসবিডি রিভেঞ্জ টাইটেলে দুটি দলে বিভক্ত হয়ে ভারতের এই গেমিং প্রতিযোগিতার রেইনবো ৬ ইভেন্টে অংশগ্রহণ করেন। অন্যদিকে মার্সেনারিজ নামে বাংলাদেশ থেকে আরও একটি দল এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে।
তাছাড়াও, আইসিজি ২০১৮-তে রেইনবো ৬ ছাড়াও ওভারওয়াচ, পেলাডিনস, লীগ অব লিজেন্ডস গেমসের প্রতিটিতেই প্রাথমিক পর্বে অংশগ্রহণ করেছে দক্ষিণ এশিয়া এবং সিঙ্গাপুরের শতাধিক দল। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]