logo
প্রকাশ: ১২:০০:০০ AM, রবিবার, সেপ্টেম্বর ৩০, ২০১৮
ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনা দলে নেই মেসি
স্পোর্টস ডেস্ক

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে আগামী মাসে মুখোমুখি হবে আর্জেন্টিনা। সৌদি আরবে আসন্ন সফরের জন্য লিওনেল মেসিকে ছাড়াই দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। ব্রাজিলের বিপক্ষে ম্যাচ ছাড়াও সৌদি আরব সফরে গিয়ে ইরাকের বিপক্ষেও একটি ম্যাচ খেলার কথা রয়েছে 

আর্জেন্টিনার। ওই দুই ম্যাচের জন্য নতুন তিন মুখ নিয়ে শুক্রবার দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলানি।
গুয়েতেমালা ও চিলির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের দলেও ছিলেন না মেসি। মেসির সঙ্গে দলে নেই ম্যানচেস্টার সিটির হয়ে গোলবন্যা বইয়ে দেওয়া সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। সিটি এবং পিএসজি তারকাকে বিশ্রাম দেওয়ার কথা বলেছেন কোচ।
সৌদি আরবে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১১ অক্টোবর তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ইরাক। পাঁচ দিন পর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবেন আর্জেন্টাইনরা।
ইরাক-ব্রাজিল ম্যাচে অভিষেক হতে পারে ডিফেন্ডার হুয়ান ফয়েথ (টটেনহ্যাম), রদ্রিগো ডি পল (উদিনেস) এবং রবের্তো পারিয়েরের (ওয়াটফোর্ড)। এ তিনজনকেই দলে নিয়েছেন স্কোলানি। বিশ্বকাপ বিপর্যয়ের পর দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ান কোচ জর্র্জ সাম্পাওলি। তারপর চলতি বছরের শেষ পর্যন্ত দায়িত্ব দেওয়া হয়েছে স্কোলানির কাঁধে।
আর্জেন্টিনার হয়ে মেসির খেলা এখনও অনিশ্চিয়তায় ঢাকা। কয়েক দিন আগে খ-ালীন কোচ স্কোলানি বলেছেন, তাকে দলে নাও নেওয়া হতে পারে। কোচের এ বক্তব্যের পর অনিশ্চয়তা আরও বেড়েছে। যদিও আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া বলেছেন, দলের হয়ে মেসি খেলবেন বলেই তার আশা।
আর্জেন্টিনা স্কোয়াড : গোলকিপার : সার্জিও রোমেরা, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি। ডিফেন্ডার : নিকোলাস ওটামেন্ডি, রামিরো ফুয়ানেস মোরি, জার্মান পাজ্জিলা, ওয়াল্টার ক্যানম্যান, হুয়ান ফয়েথ, নিকোলাস তাগলিয়াফিগো, অ্যালান ফ্রাঙ্কো, ফ্যাব্রিসিও বুস্টোস এবং রেঞ্জো সারাভিয়া। মিডফিল্ডার : সান্তিয়াগো আসকসিবার, লিওনার্দো পার্দিডেস, জিওভান্নি লো সেলেসো, ফ্রাঙ্কো ভাসকুয়েজ, রদ্রিগো ডি পল, রবের্তো পারিয়ের, এডুয়ার্দো সালভিও, ফ্রাঙ্কো সারভি, রদ্রিগো বাত্তাগলিয়া, মার্কোস আকুনা, ম্যাক্সিমিলিয়ানো মেজা এবং এজেকুয়েল পালাসিওস। স্ট্রাইকার : ক্রিস্টিয়ান পাভন, গঞ্জালো মার্টিনেজ, পাওলো দিবালা, মাওরো ইকার্দি, লৌতারো মার্টিনেজ, অ্যাঞ্জেল কোয়েরা এবং জিওভান্নি সিমিওনে।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]