logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শুক্রবার, মে ১৭, ২০১৯
ছিনতাই মামলার আসামি শারীরিক প্রতিবন্ধী
হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

শারীরিক প্রতিবন্ধী গোলাম রব্বানী। দৌঁড় দেওয়া তো দূরের কথা, যে নিজেই ঠিকমতো হাঁটতে পারে না। সেই প্রতিবন্ধী লালমনিরহাটের হাতীবান্ধায় পুলিশের হাত থেকে এক আসামিকে ছিনতাই করে নেওয়া মামলার আসামি। জানা গেছে, উপজেলার সিংগীমারী গ্রামের ছকর উদ্দিনের ছেলে গোলাম রব্বানী। তিনি ঠিকমতো হাঁটতে পারেন না। একই সঙ্গে হাঁপানি, অ্যাজমাসহ দুরারোগ্য প্রায় ১৩ বছর থেকে ভুগছেন। তিনি সমাজসেবা অধিদপ্তর, সমাজকল্যাণ মন্ত্রণালয় কর্তৃক শারীরিক প্রতিবন্ধী হিসেবে স্বীকৃতিপ্রাপ্ত। সেই প্রতিবন্ধী পুলিশের হাত থেকে আসামি ছিনতাই মামলার আসামি হয়ে বর্তমানে জেল-হাজতে আছেন। ওই এলাকার স্থানীরা বলেন, গোলাম রব্বানী একজন শারীরিক প্রতিবন্ধী, নিজে ঠিকমতো হাঁটাচলা করতে পারেন না এবং দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। তিনি পুলিশের কাছ থেকে কীভাবে আসামি ছিনতাই করে নেন? পুলিশ সূত্রে জানা গেছে, ১১ মে সন্ধ্যায় উপজেলার মধ্য সিঙ্গিমারী গ্রামের এমপির বাগান এলাকায় মাদক সেবনের অপরাধে ছকর উদ্দিনের ছেলে রাশেদকে আটক করে পুলিশ। খবর পেয়ে এলাকাবাসী পুলিশের হাত থেকে আটক রাশেদকে ছিনতাই করে নেন। পরে পুলিশ বাদী হয়ে আসামি ছিনতাইয়ের অভিযোগে থানায় একটি মামলা করেন। 
ওই আসামি ছিনতাই মামলায় শারীরিক প্রতিবন্ধী গোলাম রব্বানীকে বুধবার গ্রেপ্তার করে পুলিশ। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার হাতীবান্ধা থানার ওসি তদন্ত নজির হোসেনের সঙ্গে কথা হলে তিনি বলেন, আসামি ছিনতাই মামলায় পাঁচজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে। তার মধ্যে গোলাম রব্বানীকে আমি ভালো দেখেছি, সে প্রতিবন্ধী না। তার প্রতিবন্ধী কার্ড থাকলে ভালো।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : info@alokitobangladesh.com, alokitobd7@gmail.com, alokitobdad@gmail.com