logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শুক্রবার, জুলাই ১২, ২০১৯
‘শিশু ধর্ষণ বিবেককে নাড়া দেয়’

নিজস্ব প্রতিবেদক : শিশু ধর্ষণের মতো অমানবিক ঘটনাগুলো আমাদের বিবেককে নাড়া দেয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সমাজের শুরু থেকেই অনাচার ছিল। শুধু বাংলাদেশ নয়, সমগ্র পৃথিবীতেই এটা হচ্ছে। সামাজিক মূল্যবোধ ও সামাজিক শাসন কমে গেছে। ছোটবেলায় দেখেছি, গ্রামে বিচার হতো। এখন আর সেটা হয় না। সামাজিক বিচার ব্যবস্থা উঠে গেছে। তবে আমরা অপরাধীকে ধরে এনে আইনের হাতে তুলে দিচ্ছি। আর এটাই আমাদের প্রধান কাজ। এক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা আছে। সংবাদমাধ্যম অনেক শক্তিশালী, সংবাদিকরা যদি লেখনীতে এগুলো তুলে আনেন, তবে আমরা সামাজিক অবক্ষয় থেকে মুক্তি পাব।
অপরাধীদের বিচার বিলম্বের বিষয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মামলাজটের কারণে বিচার বিলম্বিত হচ্ছে। দুর্বল চার্জশিটের কারণে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে, এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চার্জশিট যাতে নির্ভুল হয়, সেজন্য পুলিশকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। 
অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডিআইজি মোজ্জাম্মেল হকের ঘটনা আমি শুনেছি। তার সম্পর্কে অভিযোগগুলো আমাদের কানে এসেছে। বিষয়গুলো নিয়ে তদন্ত শুরু হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার প্রমাণ মিললে আপনারা সঠিক বিচার দেখতে পাবেন।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]