logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯
শেখ কামাল ক্লাব কাপের ড্র আজ
স্পোর্টস রিপোর্টার

দুই বছর পর আবার মাঠে গড়াচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট। ১৯ থেকে ৩০ অক্টোবর চট্টগ্রামে হবে টুর্নামেন্টের তৃতীয় আসর। খেলবে দেশি-বিদেশি আট ক্লাব। এরই মধ্যে দলও চূড়ান্ত হয়ে গেছে; চট্টগ্রাম আবাহনী আয়োজিত এ টুর্নামেন্টে স্বাগতিক ক্লাব ছাড়া প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, আবাহনী, ভারতের মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব, কলকাতা মোহামেডান, চেন্নাইন এফসি ও টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টসÑ সাতটি দল চূড়ান্ত হয়েছিল গেল মাসে। তবে বল মাঠে গড়ানোর আগে শেষ চমক হিসেবে কলকাতা মোহামেডানকে বাদ দিয়ে অন্তর্ভুক্ত করেছে লাওসের ইয়াং এলিফ্যান্ট ক্লাবকে। তার আগে সপ্তম দল নিয়েছে মালয়েশিয়ার তেরেঙ্গানা এফসিকে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে আয়োজকরা চেষ্টা চালাচ্ছিল আসিয়ানের থাইল্যান্ড বা মালয়েশিয়া থেকে একটা দল এনে কোটা পূরণের। শেষ পর্যন্ত দক্ষিণ-পূর্ব এশিয়া থেকে ক্লাব পেয়েছেন আয়োজকরা।
এবার মাঠেও ছড়াচ্ছে টুর্নামেন্টের উত্তেজনা; রাজধানীর একটি হোটেলে হবে আজ বিকালে হবে গ্রুপিং ড্র, যেখানে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গণমাধ্যম পর্বে গতকাল টুর্নামেন্টের সমন্বয়ক ও চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান তরফদার রুহুল আমিন জানান, ‘আমরা টুর্নামেন্টের মান বাড়াতে উঁচুমানের ক্লাবকে আমন্ত্রণ জানিয়ে এনেছি। দর্শকরা ভালো মানের ফুটবল খেলা দেখবেন।’ টুর্নামেন্টের জন্য এমএ আজিজ স্টেডিয়ামকে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের উপযোগী করা হচ্ছে। মাঠ, ফ্লাডলাইট, গ্যালারি সব কিছুতে চলছে ব্যাপক সংস্কার কাজ, টুর্নামেন্ট শুরুর আগেই ঝকঝকে ভেন্যু হয়ে উঠবে এমএ আজিজ স্টেডিয়ামÑ জানান তরফদার মো. রুহুল আমিন। ২০১৫ সালে ইস্ট বেঙ্গলকে হারিয়ে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল চট্টগ্রাম আবাহনী; পরের বছর দ্বিতীয় আসরে সেমিফাইনালে বিদায় নিয়েছিল স্বাগতিকরা। এবার হারানো শিরোপা উদ্ধার করতে চায় চট্টলারা। তাই ভালো দল গঠনেও সচেষ্ট তারা। ঘানার হয়ে বিশ^কাপ খেলা ফুটবলারকে এনেছে চট্টগ্রাম আবাহনী, নিচ্ছে জাতীয় দলের অধিনায়ক জামাল ভুইয়াকেও।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]