logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯
সিডিএর চার ফ্লাইওভার আসছে চসিকের হাতে
চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম নগরীর চারটি ফ্লাইওভার নির্মাণ করেছিল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। আইনে থাকলেও নির্মাণের দীর্ঘদিন পরও ফ্লাইওভারগুলো চট্টগ্রাম সিটি করপোরেশনকে (চসিক) হস্তান্তর করেনি সিডিএ। যদিও এ জন্য সিডিএর কর্মকর্তারা সাবেক চেয়ারম্যান আবদুচ ছালামের স্বেচ্ছাসারিতাকে দায়ী করেছেন। অবশেষে ফ্লাইওভারগুলো চট্টগ্রাম সিটি করপোরেশনকে হস্তান্তর করা হচ্ছে। গেল বুধবার আন্তঃমন্ত্রণালয়ের সভায় এ সিদ্ধান্ত হয়। 

সভায় চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন ও সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ উপস্থিত ছিলেন। সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ বলেন, ফ্লাইওভার ও রাস্তা ব্যবস্থাপনার জন্য আমাদের কোনো বরাদ্দ নেই। বুধবার সভা হয়েছে; সেখানে ফ্লাইওভারগুলো হস্তান্তরের সিদ্ধান্ত হয়েছে। দ্রুত আমরা ফ্লাইওভারগুলো চসিককে হস্তান্তর করব। ফ্লাইওভারগুলো ব্যবস্থাপনার জন্য সিডিএর পর্যাপ্ত বরাদ্দ না থাকায় এগুলো গড়ে উঠেছিল ঝুঁকিপূর্ণ হিসেবে; ছিল না নিরাপত্তা বেষ্টনি। এতে মাদকসেবী ও ছিনতাইকারীদের নিরাপদ আশ্রয়স্থল হয়ে ওঠা, পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকা ও অল্প বৃষ্টিতেই হাঁটু পানি জমে থাকাসহ নানা অব্যবস্থাপনা রয়েছে এগুলোতে।
ফ্লাইওভারগুলো হলোÑ বহদ্দারহাট ফ্লাইওভার, আক্তারুজ্জামান ফ্লাইওভার, কদমতলী ফ্লাইওভার ও দেওয়ানহাট ফ্লাইওভার। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]