logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯
কুমিল্লা সীমান্তে ভারতীয়দের হাতে র‌্যাবের ৩ সদস্য আটক
১০ ঘণ্টা পর ফেরত দেয় বিএসএফ
কুমিল্লা প্রতিনিধি

 

কুমিল্লা সীমান্তে মাদকদ্রব্য উদ্ধার করতে গিয়ে ভারতীয়দের হাতে আটক হন র‌্যাব-১১ সিপিসি-২ এর ৩ সদস্য ও তাদের ২ নারী সোর্সসহ পাঁচজন। পরে তাদের মারধর করে বিএসএফের কাছে হস্তান্তর করা হয়। বৃহস্পতিবার সকাল সোয়া ৭টার দিকে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার ভারত সীমান্তবর্তী শশীদল ইউনিয়নের আশাবাড়ি উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আটকরা হলেন কনস্টেবল আবদুল মতিন, কনস্টেবল রিগেন বড়–য়া, সৈনিক ওয়াহেদুল ইসলাম এবং দুই নারী সোর্স লিজা ও তার খালা। পরে চিঠি চালাচালি করে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক শেষে আটকের ১০ ঘণ্টা পর বিকাল ৫টার দিকে তাদের হস্তান্তর করা হয়। এদিকে এ ঘটনায় সীমান্ত এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 
র‌্যাব-১১ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম জানান, র‌্যাব-১১ সিপিসি-২ এর একটি দল বৃহস্পতিবার সকালে কুমিল্লা থেকে আশাবাড়ি এলাকায় মাদক উদ্ধার অভিযানে যায়। এ সময় মাদক চোরাকারবারিদের ধাওয়ার একপর্যায়ে র‌্যাবের কয়েক সদস্য অসাবধানতাবশত ভারতীয় সীমান্তের অভ্যন্তরে ঢুকে পড়ে। এতে ভারতীয় নাগরিকরা তাদের আটক করে বিএসএফের কাছে হস্তান্তর করে। স্থানীয় বিজিবি ও বিভিন্ন সূত্রে জানা গেছে, র‌্যাবের দলটি সকালে ব্রাহ্মণপাড়া উপজেলার আশাবাড়ি সীমান্ত লাগোয়া ভারতের সিপাহিজ্বালা জেলার উত্তর ত্রিপুরার বক্সনগর থানার রহিমপুর গ্রামের দুলা মিয়ার ছেলে প্রবাস ফেরত আবুল খায়েরকে আটক করে। এর আগে বুধবার দিবাগত রাত ২টায় আবুল খায়েরের মা ফিরোজা বেগম মৃত্যুবরণ করেন। ভারতীয় নাগরিক আবুল খায়েরকে আটকের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় ভারতীয় নাগরিকরা উত্তেজিত হয়ে র‌্যাবের ওপর চড়াও হয়। এ সময় ভারতীয় নাগরিকরা র‌্যাবের তিন সদস্য এবং তাদের সঙ্গে থাকা ২ নারী সোর্স লিজা ও লিজার খালাসহ পাঁচজনকে আটক করে বেধড়ক মারধর করে তাদের ব্যবহৃত একটি পিস্তল, ৭টি বুলেট ও অন্যান্য সামগ্রীসহ ভারতীয় বিএসএফের কাছে হস্তান্তর করে। এ ঘটনায় ওই সীমান্ত এলাকার স্থানীয় জনগণের মাঝে উত্তেজনা শুরু হয়। এদিকে খবর পেয়ে কুমিল্লা থেকে র‌্যাব ও বিজিবির পদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে আটকদের ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করেন। এরপর বিকাল ৪টায় শুরু হয় বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক। ওই বৈঠক শেষে বিকাল ৫টায় তাদের ফেরত দেওয়া হয়। 

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]