logo
প্রকাশ: ১২:০০:০০ AM, শুক্রবার, অক্টোবর ১১, ২০১৯
আবরার হত্যা মামলার চার্জশিট শিগগিরই বললেন স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

বুয়েটের শিক্ষার্থী হত্যাকা-ের ঘটনায় আমরা সবাই ব্যথিত ও মর্মাহত। শিগগিরই নিখুঁত ও নির্ভুলভাবে এ হত্যা মামলার অভিযোগপত্র দেওয়া হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে। আরও জড়িত থাকলে বাকিদেরও গ্রেপ্তার করা হবে। প্রধানমন্ত্রী শক্ত ভাষায় বলেছেন, যারা এ ঘটনা ঘটিয়েছেÑ যে রাজনীতিই করুক, যেই হোক তাদের ছাড় দেওয়া হবে না। এখানে রাজনীতির সঙ্গে কোনো সম্পর্ক নেই। বিশ্ববিদ্যালয়গুলোর ছাত্রাবাসে তল্লাশি চালানো হবে বলে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিষয়ে আমরা ভিসিদের সঙ্গে কথা বলে শিগগিরই ভার্সিটি ও 

আবরার হত্যা মামলার চার্জশিট
ষ ১ম পৃষ্ঠার পর
কলেজগুলোর ছাত্রাবাসে তল্লাশি চালানো হবে। ছাত্রাবাস নিয়ে আমাদের গোয়েন্দা সংস্থাও কাজ করছে। বুয়েটের যে কক্ষে আবরারকে নির্যাতন করা হয়েছে সেই কক্ষটি ছাত্রলীগ নেতা অমিত সাহার। অমিত সাহার ব্যাপারে মন্ত্রী বলেন, আমি শুনেছি সে পূজায় বাড়িতে ছিল। তবে অমিত সাহা কোনো ফ্যাক্ট নয়। যেই হোক আইনের আওতায় আনা হবে। আবরারের বাবা যে মামলা করেছে, তাতে যাদের নাম নেই কিন্তু জড়িত থাকলে তার বাইরে গিয়েও পুলিশ আটক করছে।
বিশ্ববিদ্যালয়ের হলগুলোয় ‘টর্চার সেল’ রয়েছে কি নাÑ জানতে চাইলে মন্ত্রী বলেন, কতখানি টর্চার সেল আছে, আমরা দেখব। আসলেই আছে কি না, সেটা দেখার বিষয়। বিশ্ববিদ্যালয়ের র‌্যাগিং সংস্কৃতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, র‌্যাগিং সংস্কৃতি পুরোনো, বুয়েটে বেশি হয় এটা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও হয়, খুলনা বিশ্ববিদ্যালয়েও হয়। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এমন তথ্য আসেনি। যারা ছাত্র রাজনীতির নেতৃত্ব দেন তাদের দায়িত্ব এসব দেখা।
শুদ্ধি অভিযান প্রসঙ্গে আসাদুজ্জামান বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী পরিষ্কার করে বলেছেন। উনি তিনবারের মতো ক্ষমতায় আছেন। প্রধানমন্ত্রী চাচ্ছেন, রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠা করতে। আমাদের চ্যালেঞ্জ এখন রাষ্ট্রে সুশাসন প্রতিষ্ঠা করা। দেশের সুশাসন প্রতিষ্ঠায় যা যা করার দরকার, তা করব। সেটি হোক টেন্ডারবাজি বা সন্ত্রাস নিয়ন্ত্রণ।

সম্পাদক ও প্রকাশক : কাজী রফিকুল আলম । সম্পাদক ও প্রকাশক কর্তৃক আলোকিত মিডিয়া লিমিটেডের পক্ষে ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫ থেকে প্রকাশিত এবং প্রাইম আর্ট প্রেস ৭০ নয়াপল্টন ঢাকা-১০০০ থেকে মুদ্রিত। বার্তা, সম্পাদকীয় ও বাণিজ্যিক বিভাগ : ১৫১/৭, গ্রীন রোড (৪র্থ-৬ষ্ঠ তলা), ঢাকা-১২০৫। ফোন : ৯১১০৫৭২, ৯১১০৭০১, ৯১১০৮৫৩, ৯১২৩৭০৩, মোবাইল : ০১৭৭৮৯৪৫৯৪৩, ফ্যাক্স : ৯১২১৭৩০, E-mail : [email protected], [email protected], [email protected]