ঢাকা ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা বিশ্বে রোল মডেল: দুর্যোগ প্রতিমন্ত্রী 

দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা বিশ্বে রোল মডেল: দুর্যোগ প্রতিমন্ত্রী 

দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাবিশ্বে রোল মডেল বলে মন্তব্য করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান। তিনি বলেন, ‌‘শেখ হাসিনা যে সারাবিশ্বে দুর্যোগ মোকাবেলায় রোল মডেল তা নেপাল ও তুরস্কের দুর্যোগের সময় তাদের পাশে দাঁড়িয়ে প্রমাণ করে দিয়েছেন তিনি।’

বরগুনার আমতলী উপজেলায় ঘূর্নিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন বিষয়ক দুটি মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তেব্যে বুধবার (৩ জুলাই) তিনি এসব কথা বলেন। আমতলী উপজেলা প্রশাসন এবং পৌরসভা এসব সভার আয়োজন করে।

প্রতিমন্ত্রী বরগুনা জেলার জন্য ১ কোটি টাকা, আমতলী উপজেলা পরিষদের জন্য ৫০ লক্ষ টাকা এবং ১০০ বান্ডিল ঢেউটিন, সাত ইউনিয়নের চেয়ারম্যানদের জন্য ৩৫ লক্ষ টাকা, আমতলী পৌরসভার জন্য ১০ লাখ টাকা এবং ৫০ বান্ডিল ঢেউটিন ও গুলিশাখালী ইসাহাক ও শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয় দুটিতে দুটি সাইক্লোন সেল্টার বরাদ্দের ঘোষানা দেন।

মতবিনিময় শেষে রিমালে ক্ষতিগ্রস্তদের হাতে ত্রানের চাল তুলে দেন প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান।

মতবিনিময় সভায় সভাপত্বি করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বরগুনা জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, আমতলী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো, মতিয়ার রহমান, বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার, আখতারুজ্জামান বাদল খান।

বরগুনা,আমতলী,প্রতিমন্ত্রী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত