ঢাকা ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি মোকাবেলায় জরুরি সভা 

সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতি মোকাবেলায় জরুরি সভা 

বন্যা পরিস্থিতি মোকাবেলায় সিরাজগঞ্জে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণের সাথে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ সভায় জেলা সবকয়টি উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার ভার্চ্যুয়ালে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় যে কোনো দূর্যোগের মোকাবেলা করা সম্ভব। এজন্য সচেতনতা অনেক জরুরী এবং মানুষের নিরাপদ আশ্রয় ও খাদ্য ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিভাগ মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে এবং বিভিন স্বেচ্ছাসেবক টিম ও ফায়ার সার্ভিসের টিম প্রস্তুত রয়েছে। সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত পরিমাণ শুকনা খাবার এবং নগদ অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে দেয়া দুর্যোগ মোকাবেলায় সকল পদক্ষেপ বাস্তবায়ন করতে হবে।

এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইমরান হোসেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, বীর মুক্তিযেদ্ধা এ্যাড. বিমল কুমার দাস, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম হীরা, পুলিশ কর্মকর্তা রবিউল ইসলাম, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা আকতারুজ্জামানসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক,সিরাজগঞ্জ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত