ঢাকা ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

রংপুরে হত্যা মামলার মূল আসামী ও মাদক কারবারি গ্রেফতার

রংপুরে হত্যা মামলার মূল আসামী ও মাদক কারবারি গ্রেফতার

র‌্যাব ১৩’র পৃথক অভিযানে পঞ্চগড়ের আটোয়ারিতে ব্যবসায়ী শাকিল হত্যার ঘটনার ৪৮ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন ও মূল হত্যাকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে র‌্যাব। অপরদিকে উত্তরবঙ্গে সাম্প্রতিক কালের সর্ব বৃহৎ গাঁজার চালানসহ ২ শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়েছে।

রবিবার (৭ জুলাই) সকালে নগরীর উত্তম বারঘরিয়া র‌্যাব-১৩ সদর দপ্তরে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান র‌্যার-১৩’র অধিনায়ক কমান্ডার কামরুল হাসান (এনডি) ।

এ সময় র‌্যাব অধিনায়ক জানান, পঞ্চগড় জেলার আটোয়ারী থানার চাঞ্চল্যকর ক্লুলেস মামলার ভিকটিম ব্যবসায়ী শাকিল হত্যার প্রধান ঠাকুরগাঁও সদরের ফকিরপাড়া গ্রামের শাহজামালের ছেলে মোঃ সাইদুর রহমান সোহেলকে (৩৫) ফকিরপাড়া এলাকা হতে র‌্যাব-১৩, সিপিসি-২, নীলফামারীর একটি চৌকস আভিযানিক দল গ্রেফতার ও একটি মোটরসাইকেল উদ্ধার করতে সক্ষম হয়।

হত্যা প্রসঙ্গে র‌্যাব অধিনায়ক বলেন, জিজ্ঞাসাবাদে সাইদুর রহমান সোহেল জানান যে ঘটনার দিন অর্থাৎ ৩ জুলাই ২০২৪ তারিখ সে এবং তার ব্যবসায়ী বন্ধু একসাথে একটি লাল-কালো ডিসকভার মোটর সাইকেল যোগে ব্যবসায়িক কাজে শাকিলের সাথে আটোয়ারী থানাধীন পল্লী বিদ্যুৎ মোড় বাজারে দেখা করতে যায়। শাকিল তাদেরকে দেখা করার জন্য যে সময় দিয়েছিল তার অনেক পরে তাদের সাথে দেখা করে। দীর্ঘ সময় সাইদুর রহমান সোহেল এবং তার সহযোগীকে বসিয়ে রাখায় শাকিলের উপরে সাইদুর রহমান সোহেল ক্ষুদ্ধ হয়। রাত্রি অনুমান ১০ ঘটিকায় শাকিলের সাথে দেখা হওয়ার পর শাকিলকে মোটরসাইকেলের মাঝখানে বসিয়ে একসাথে শখের পুল ব্রীজের দিকে নিয়ে যায়। শখের পুল ব্রীজে রাত্রী অনুমান সাড়ে ১০টায় সাইদুর রহমান সোহেল এবং তার সহযোগী শাকিলের উপর ব্যবসায়ীক বিষয়ে চড়াও হয়। একপর্যায়ে সাইদুর রহমান সোহেল শাকিলকে ধাক্কা দিয়ে শখের পুল ব্রিজের উত্তর পাশে পানির মধ্যে ফেলে দেয়।

পরদিন ৪ জুলাই ২০২৪ শখের পুল ব্রীজের নিচে স্থানীয় শাকিলের লাশ স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যগণ উদ্ধার করে। উক্ত ঘটনায় দেশব্যাপী ব্যাপক চাঞ্চলের সৃষ্টি হয়। পরবর্তীতে র‌্যাব-১৩ তদন্ত শুরু করে ৪৮ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন করে মূল আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয় অপর আসামীকে গ্রেফতার করতে তৎপর রয়েছে র‌্যাব। গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মোটরসাইকেল জব্দতালিকাসহ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব কমান্ডার মাদকের বড় চালানসহ আসামী গ্রেফতার প্রসঙ্গে বলেন, র‌্যাবের চলমান মাদকবিরোধী অভিযানের ধারাবাহিকতায় ৬ জুলাই সন্ধ্যা ৭টায় ব্যাটালিয়ন সদর, রংপুর এর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রংপুর জেলার গঙ্গাচড়া থানাধীন ৫ নং নগম লক্ষীটারী ইউনিয়নের অন্তর্গত বোয়ালমারী সরকারটারী গ্রামস্থ শাহআলম ফিলিং স্টেশন এর সামনে মহিপুর টু রংপুর গামী পাকা রাস্তার উপর একটি ট্রাক তল্লাশি করে ১৪০ কেজি গাঁজাসহ সিরাজগঞ্জ জেলার দেলোয়া কান্দি গ্রামের চাঁদ মিয়ার ছেলে শীর্ষ মাদক ব্যবসায়ী মোঃ শামিম হোসেন (২৬) ও বগুড়ার শিবপুর গ্রামের মৃত আহমেদ আলীর ছেলে মোঃ শহিদুল ইসলামকে (৩৭) গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে রংপুর জেলার গঙ্গাচড়া থানায় র‌্যাব বাদী হয়ে একটি মামলা রুজু করে এবং আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাবে উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রংপুর,আসামী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত