ঢাকা ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুর জেলার উন্নয়নে ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাচ্ছি: ওসমান গনি পাটোয়ারী

চাঁদপুর জেলার উন্নয়নে ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাচ্ছি: ওসমান গনি পাটোয়ারী

চাঁদপুর জেলার উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যানগণের সাথে জেলা পরিষদের পরিচিতি সভা ও ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা এবং মাসিক সভা সম্পন্ন হয়েছে।

গতকাল (সোমবার) ১০জুলাই জেলা পরিষদের কনফারেন্স হলে চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন এর সঞ্চালনায় এ পরিচিত সভা,বাজেট ঘোষণা ও মাসিক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই স্ব স্ব উপজেলা চেয়ারম্যানগণ তাদের পরিচিতি ব্যাক্ত করেন। পরে অনুষ্ঠানের সভাপ্রধান চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারী বলেন, উপজেলা পরিষদ ও পৌরসভাকে নিয়ে জেলা পরিষদ সমন্বয়ে কাজ করবে। আমরা জেলার উন্নয়নে ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে যাচ্ছি।

চাঁদপুর জেলা পরিষদ জেলার উন্নয়নের রোল মডেল হয়ে নিরলস কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতা বজায় রাখতে সকলের প্রচেষ্টা একান্ত জরুরি। আমরা মাসিক সভা এবং আজকের এই ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা ও নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এবং জেলা পরিষদের সকল সদস্যদের সাথে নিয়ে চাঁদপুর জেলায় আগামীর উন্নয়ন মূলক কার্যক্রম অব্যাহত রাখবো।

এসময় চাঁদপুর জেলা পরিষদের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষণা, মাসিক সভা এবং নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যানদের সাথে পরিচিতি সভায় জেলা পরিষদের সকল বিষয়ে ব্যাপক উন্নয়ন মূলক কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

এছাড়াও আরো বক্তব্য রাখেন- চাঁদপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন। এসময় তিনি বলেন, উপজেলাগুলো সাধারণত স্থানীয় সরকারের গুরুত্বপূর্ণ কাজগুলো করে থাকেন। যার মধ্যে অন্যতম হলো- উপজেলা পর্যায়ে শিক্ষা প্রসারের জন্য জনগণকে উদ্বুদ্ধকরণ এবং উক্ত শিক্ষা বিষয়ক কর্মসূচিতে সহায়তা প্রদান, মাধ্যমিক শিক্ষা এবং মাদ্রাসা শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কার্যক্রম তদারকি ও সহায়তা প্রদান করা।

এছাড়াও তিনি আরো বলেন, আন্তঃইউনিয়ন সংযোগকারী রাস্তা নির্মাণ, মেরামত ও রক্ষণাবেক্ষণসহ সরকারের নির্দেশনা অনুসারে সন্ত্রাস, জঙ্গিবাদ, চুরি, ডাকাতি, চোরাচালান, মাদক দ্রব্য ব্যবহার ইত্যাদি অপরাধ সংগঠিত হওয়ার বিরুদ্ধে জনমত সৃষ্টিসহ অন্যান্য প্রতিরোধমূলক কার্যক্রম গ্রহণ,পরিবেশ সংরক্ষণ ও উন্নয়নের লক্ষ্যে সামাজিক বনায়নসহ অন্যান্য কার্যক্রম গ্রহণ, যুব, ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রমের ব্যাপক প্রসার এবং বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজনীয় সহায়তা প্রদান ও বাস্তবায়ন করার দায়িত্ব রয়েছে উপজেলা চেয়ারম্যানগণের কার্যক্রমের মধ্যে।

এসময় তিনি জেলা পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম তুলে ধরেন এবং উপজেলা চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন। আপনাদের দায়িত্ব কোনো অংশে কম নয়। যে কোনো বিষয়ে দরকার হলে আমাকে অথবা জেলা পরিষদের চেয়ারম্যান কে সাথে নিয়ে আপনারা আপনাদের সামাজিক উন্নয়ন মূলক কাজগুলো সমাধান করতে পারবেন।

আর এই জন্য জেলা পরিষদের পক্ষ হতে আমি সর্বদা আপনাদেরকে সহযোগিতা করে যাবো। চাঁদপুর জেলা পরিষদকে কিভাবে আরো এগিয়ে নিয়ে জনসাধারণের কল্যাণে কাজ করা যায় সে বিষয়ে পদক্ষেপ নিতে আপনারা সহায়তা করবেন বলে আমি বিশ্বাস করি।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মানিক , মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন, শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মকবুল হোসেন পাটোয়ারী, শাহরাস্তি পৌরসভা মেয়র হাজী আব্দুল লতিফ,মতলব উত্তর ছেঙ্গারচর পৌরসভা মেয়র মোঃ আরিফ উল্লাহ সরকার ,

জেলা পরিষদের সহকারী প্রকৌশলী -মো: ইকবাল হোসেন, চাঁদপুর সদর উপজেলা পৌরসভা প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আবুল কালাম ভূঁইয়া, ফরিদগঞ্জ পৌরসভা প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ সুফিয়ান খান, শাহরাস্তি পৌরসভা প্রধান নির্বাহী কর্মকর্তা তোফায়েল আহাম্মদ শেখ, কচুয়া পৌরসভা প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জহিরুল আলম সর্দার, চাঁদপুর সদর, হাইমচর ও ফরিদগঞ্জ ১নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা সদস্য আয়েশা রহমান, মতলব দক্ষিণ,

মতলব উত্তর ও কচুয়া ২নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা সদস্য তাছলিমা আক্তার, হাজীগঞ্জ ও শাহরাপ্তি সংরক্ষিত ০৩নং ওয়ার্ড মহিলা সদস্য জান্নাতুল ফেরদৌসী,চাঁদপুর সদর ১নং ওয়ার্ড সদস্য-মোহাম্মাদ মনিরুজ্জামান, হাইমচর ২নং ওয়ার্ড সদস্য-মোঃ খুরশিদ আলম,ফরিদগঞ্জ ০৩নং ওয়ার্ড সদস্য-আলী আক্কাছ,মতলব দক্ষিন ৪নং ওয়ার্ড সদস্য-মোঃ আল আমিন ফরাজী, মতলব উত্তর ৫নং ওয়ার্ড সদস্য-সরকার মোঃ আলাউদ্দিন,

কচুয়া ৬নং ওয়ার্ড সদস্য-তৌহিদুল ইসলাম, হাজীগঞ্জ ৭নং ওয়ার্ড সদস্য- মোহাম্মদ বিল্লাল হোসেন, শাহরাস্তি ৮নং ওয়ার্ড সদস্য- মোঃ জাকির হোসেন, জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, একাউন্টস অফিসার মোঃ ইকবাল হোসেনসহ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন - চাঁদপুর জেলা পরিষদের অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীবৃন্দগণ।

চাঁদপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত