ঢাকা ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১ | বেটা ভার্সন

আজও হচ্ছে না বিশ্ববিদ্যালয় শিক্ষকনেতা-কাদেরের বৈঠক

আজও হচ্ছে না বিশ্ববিদ্যালয় শিক্ষকনেতা-কাদেরের বৈঠক

সর্বজনীন পেনশনের ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে চলমান আন্দোলন থামাতে আজ বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী এবং সেতুমন্ত্রীর সঙ্গে বৈঠকের কথা ছিল শিক্ষক ও নেতাদের। তবে পদ্মা সেতু সংক্রান্ত সভার কারণে সেই সভা স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ওবায়দুল কাদেরের সঙ্গে আমাদের সভা হওয়ার কথা ছিল। তবে সেটি স্থগিত করা হয়েছে। সভা কবে হবে, তা পরে জানানো হবে।

আন্দোলনের অংশ হিসেবে ক্লাস-পরীক্ষা না হওয়ায় অচল হয়ে পড়েছে ক্যাম্পাস। এমনকি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাও স্থগিত রয়েছে। তবে দাবি পূরণ হলে ক্লাসে ফিরে যাবেন বলে জানান শিক্ষকেরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক জিনাত হুদা বলেন, ‘অর্থমন্ত্রী আমাদের এ আন্দোলনকে অযৌক্তিক বলেছেন। আমাদের এ আন্দোলন চলছে এবং চলবে।’

শিক্ষকেরা বলছেন, নতুন পেনশন স্কিমের কারণে জুলাইয়ে যোগ দেয়া শিক্ষকেরা অবসরের পর এককালীন টাকা ও অন্যান্য সুবিধা পাবেন না। কর্মবিরতি ইস্যুতে শিক্ষার্থীদের সেশনজটের আশঙ্কা নেই জানিয়ে তারা বলছেন, দাবি আদায় হলে অতিরিক্ত ক্লাস নিয়ে ক্ষতি পুষিয়ে দেয়া হবে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া বলেন, ‘আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে।’

এর আগে বুধবার (৩ জুলাই) ছাত্রলীগের সাবেক এক কেন্দ্রীয় নেতার মাধ্যমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকে বসার প্রস্তাব পেয়েছেন বলে জানিয়েছিলেন ফেডারেশনের মহাসচিব নিজামুল হক ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়,বৈঠক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত