ঢাকা ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

টাইটানিক-অ্যাভাটারের প্রযোজক ল্যান্ডাউ আর নেই

টাইটানিক-অ্যাভাটারের প্রযোজক ল্যান্ডাউ আর নেই

অস্কারজয়ী হলিউডের জনপ্রিয় চলচ্চিত্র প্রযোজক জন ল্যান্ডাউ আর নেই। স্থানীয় সময় গত শুক্রবার (৫ জুলাই) ৬৩ বছর বয়সে মারা যান তিনি। জেমস ক্যামেরন পরিচালিত ‘টাইটানিক’ ও ‘অ্যাভাটার’ এর মতো সিনেমার সহ-প্রযোজনায় ছিলেন তিনি।

জন ল্যান্ডাউ ক্যান্সার আক্রান্ত হয়ে প্রায় এক বছর ধরে চিকিৎসা নিচ্ছিলেন। জনের বোন টিনা তার সামাজিক যোগাযোগমাধ্যমে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। জন ল্যান্ডাউ হলিউডের প্রযোজক এলি এবং এডি ল্যান্ডাউ এর সন্তান।

ডিজনি এন্টারটেইনমেন্টের কো-চেয়ারম্যান জন বার্গম্যান এক বিবৃতিতে ল্যান্ডাউ-এর প্রশংসা করে লিখেছেন, ‘জন ছিলেন একজন স্বপ্নদর্শী যার অসাধারণ প্রতিভা এবং আবেগ বড় পর্দায় কিছু অবিস্মরণীয় গল্প নিয়ে এসেছে। ফিল্ম ইন্ডাস্ট্রিতে অসাধারণ অবদান একটি অমোঘ চিহ্ন রেখে গেছে। তিনি একজন আইকনিক এবং সফল প্রযোজক ছিলেন।’

জেমস ক্যামেরনের প্রযোজনা সংস্থা ‘লাইটস্টর্ম এন্টারটেইনমেন্টের’ প্রধান অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন ল্যান্ডাউ। ক্যামেরনের সঙ্গে জুটি বাঁধার আগে, তিনি ‘টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স’-এর ফিচার ফিল্ম প্রোডাকশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এই ভূমিকায়, তিনি ‘ডাই হার্ড ২’, ‘মিসেস ডাউটফায়ার’ এবং ‘পাওয়ার রেঞ্জারস’ এর মতো চলচ্চিত্র নির্মাণের তত্ত্বাবধান করেন।

জন ল্যান্ডাউর মৃত্যুতে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। গতকাল শনিবার ল্যান্ডাউর মৃত্যুতে এক শোকবার্তা দিয়েছেন জেমস ক্যামেরন।

টাইটানিক,প্রযোজক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত