ঢাকা ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

কুমিল্লায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

কুমিল্লায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের এ ঘটনায় বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন প্রত্নতত্ত্ব অধিদপ্তর ভবনের সামনের সড়কে এ ঘটনা ঘটে।

এ সময় পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর।

জানা যায়, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিকেল ৩টায় মিছিল নিয়ে কোটবাড়ি বিশ্বরোড এলাকার সড়ক অবরোধ করতে চাইলে প্রথমে পুলিশ শিক্ষার্থীদের বাধা দেয়। পরে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর। ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী জানান, আহত দুইজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

আবা/এসআর/২৪

কুমিল্লা,সংঘর্ষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত