ঢাকা ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১ | বেটা ভার্সন

পুলিশের ব্যারিকেড ভেঙ্গে শাহবাগে অবস্থান শিক্ষার্থীদের

পুলিশের ব্যারিকেড ভেঙ্গে শাহবাগে অবস্থান শিক্ষার্থীদের

কোটা সংস্কারের দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালনে রাজধানীর শাহবাগে পুলিশের ব্যারিকেড ভেঙ্গে সড়কে অবস্থান নিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) সাড়ে ৩টার সময় ব্লকেড কর্মসূচি শুরু করার কথা থাকলেও বিকেল ৫টার দিকে মিছিল নিয়ে শাহবাগ অভিমুখে আসে তারা।

এর আগে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে জননিরাপত্তা নিশ্চিতের কথা জানিয়ে সেখানে সতর্ক অবস্থানে ছিল পুলিশ।

সরেজমিনে দেখা যায়, শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে অবস্থান নেওয়ার পর থেকে রাস্তায় যানচলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। শাহবাগ থেকে এলিফ্যান্ট রোডগামী, বাংলা মোটরগামী, মৎস্য ভবনগামী ও টিএসসিগামী রাস্তায় যানচলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

এসময় তারা পুলিশের ব্যারিকেডের মুখে পড়েন। তবে ছাত্ররা সেই ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যায়। এসময় পুলিশ কোনো আক্রমণ করেনি।

ব্যারিকেড ভাঙার পর দায়িত্বরত পুলিশ সদস্যরা পেছনে সরে যায় এবং আন্দোলনকারী শিক্ষার্থীরা পুরো শাহবাগ এলাকা নিজেদের দখলে নেন।

শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আন্দোলনস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য সতর্ক অবস্থায় মোতায়েন রয়েছে। শাহবাগ মোড়ে সাঁজোয়াযান নিয়ে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে।

এর আগে গত ৬ জুলাই শাহবাগে এক সংবাদ সম্মেলনে আজকের সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেডের’ ঘোষণা দেওয়া হয়।

আবা/এসআর/২৪

পুলিশ,অবস্থান,ব্যারিকেড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত