চুরি হওয়া শিশুকে ফিরে পেলেন মা

জন্মের মাত্র তিন দিনের মাথায় বগুড়ায় হাসপাতাল থেকে চুরি হওয়া সন্তানকে ফেরত পেয়ে মা হোসনে আরা বেগমের মুখে হাসি ফিরেছে।

গতকাল শনিবার চুরি হওয়ার পর পুলিশ শিশুটিকে উদ্ধার করে রোববার মায়ের কোলে তুলে দেয়।আজ রোববার বিকেলে আনুষ্ঠানিকভাবে বগুড়া সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল (শজিমেক) কনফারেন্স রুমে শিশুটিকে হস্তান্তর করা হয় মায়ের কাছে।

এ সময় মায়ের চোখে মুখে হাসি ফিরে আসে। সন্তানকে পেয়ে অতি আনন্দের কারণে চোখ দিয়ে অশ্রু বয়ে যায় তার। শিশু চুরির পর থেকে সিজার করা মা নাওয়া খাওয়া ছেড়ে সার্বক্ষণিক বিলাপ করে চলেছিলেন।

শিশুটিকে যখন হস্তান্তর করা হয় তখন মা হেসে উঠেন শিশুকে আদর করতে থাকেন। শিশুটিও যেন উৎফুল্ল হয়ে উঠে মা’কে পেয়ে। মায়ের কোলে শিশু ফিরে এসেছে এমন খবরে হাসপাতালে রোগী, নার্স, ডাক্তার সবাই ছুটে আসেন এক নজর দেখার জন্য।

উদ্ধারের ঘটনার বর্ণনা দিতে গিয়ে বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও মিডিয়া) সনাতন কুমার চক্রবর্তী জানান, শিশুটি চুরির ঘটনার পর পুলিশ উদ্ধারে নামে। পরে হাসপাতালের রমজান আলী নামে এক কর্মচারীর দেয়া তথ্য অনুযায়ী পুলিশের এসআই খোকন কুন্ডু সাদা পোশাকের পুলিশের একটি টিম নিয়ে রোববার সকাল সাড়ে ৯টায় সিরাজগঞ্জ জেলার কাজিপুর থানার ঢেকুরিয়া বাজারে যায়।

তিনি জানান, সেখানে বকুল নামে এক দোকানদারকে খুজে বের করে তাকে জিজ্ঞাসাবাদের পর জানা যায়- বগুড়ার গাবতলী উপজেলার মাঝবাড়ি গ্রামের ফুলমিয়ার নিঃসন্তান স্ত্রী লাবনী বেগম শনিবারে ঢেকুরিয়ায় তার বাবার বাড়িতে একটি নবজাতক শিশু নিয়ে এসেছিল। পরে শিশুটিকে বিকেলে  উদ্ধার করে হাসপাতালে আনা হয়।

সনাতন কুমার চক্রবর্তী জানান, এ ঘটনার সঙ্গে জড়িত বগুড়া শহরের বারোপুর এলাকার মাহফুজারের স্ত্রী রত্না বেগমকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

শিশুটি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক বিধান চন্ত্র মজুমদার, বিএমএর ডাঃ সামির হোসেন মিশু, হাসপাতালের আরএমও ডাঃ মোস্তাফিজুর রহমান এবং উদ্ধারকারী সাব ইন্সেপেক্টর খোকন কুন্ডু, বগুড়া সদরের ওসি তদন্ত আসলাম আলী।


রাজশাহীতে গাছের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা,
রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে
বিস্তারিত
মহাখালীতে যুবকের মরদেহ উদ্ধার, শরীরে
রাজধানীর বনানী থানা এলাকার মহাখালীর আমতলী থেকে সৈকত ওরফে সিপু
বিস্তারিত
‘সালাম’ দিয়ে থামায়, চাকু দেখিয়ে
রাজধানীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৪২
বিস্তারিত
অচেতন করে নার্সকে ‘ধর্ষণ’, ডাক্তার
সাতক্ষীরা শহরে এক ডাক্তারের বিরুদ্ধে নার্সকে চেতনানাশক ওষুধ খাইয়ে অচেতন
বিস্তারিত
কাল থেকে ২ মাস ইলিশ
ভোলার মেঘনা-তেঁতুলিয়ার ১৯০ কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল দুই মাস ইলিশ মাছ
বিস্তারিত
ছিনতাইকারীর কবলে পড়ে এক নারীর
রাজধানীর দক্ষিণ মুগদা এলাকায় ব্যাগ ধরে ছিনতাইকারীর টানে রিকশা থেকে
বিস্তারিত