সন্দ্বীপে ট্রলারডুবি, ৪ লাশ উদ্ধার

চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলের গুপ্তছড়া ঘাটে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বহনকারী ট্রলার ডুবে গেছে। এ দুর্ঘটনার পর চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও অন্তত ২০ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে পুলিশ। 
সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল ইসলাম জানান, রোববার সন্ধ্যা পৌনে ৭টায় চট্টগ্রামের কুমিরা ঘাট থেকে গুপ্তছড়া ঘাটে আসার পর যাত্রীরা নামার সময় প্রচণ্ড স্রোতে ট্রলারটি উল্টে যায়।
এ সময় ১২ জন সাঁতরে তীরে উঠলেও নিখোঁজ থাকেন অনেকে। এরপর রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলের আশপাশ থেকে চারজনের লাশ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে সালাহউদ্দিন নামে একজনকে শনাক্ত করা হয়েছে। বাকিদের লাশ সন্দ্বীপ থানা রাখা হয়েছে। এ ছাড়া স্থানীয়দের তৎপরতায় ডুবে যাওয়া ট্রলারটি তিন ঘণ্টা পর উদ্ধার করা হয়। এ সময় এক নারীসহ তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।
এদিকে নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর ডুবুরি দল আজ সোমবার সকাল ৮টায় ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা শুরু করেছে বলেও জানিয়েছেন ওসি।
ওসি শামসুল ইসলাম আরও জানান, দুর্ঘটনার পরপরই উদ্ধার কাজে নেমেছে কোস্টগার্ড ও পুলিশের সদস্যরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন স্থানীয়রা।
উদ্ধার হওয়া যাত্রী সাখাওয়াত হোসেন জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা একটি প্রশিক্ষণে অংশ নিতে চট্টগ্রাম গিয়েছিলেন। ফেরার পথে তারা ট্রলার দুর্ঘটনায় পড়েন। নিখোঁজদের মধ্যে বেশির ভাগই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। ট্রলারে প্রায় ৪০ জন যাত্রী ছিলেন বলে জানিয়েছেন ওই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।


উজিরপুরে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা
বরিশালের বিলাঞ্চল উজিরপুরে রিমা আক্তার (২৫) নামে এক গৃহবধূকে শ্বাসরোধ
বিস্তারিত
সিরাজগঞ্জে মাদক নির্মূল কমিটির মতবিনিময়
চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে শ্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জ পৌর
বিস্তারিত
ফেনী পৌরসভা হবে দেশের মডেল
ফেনী পৌরসভা হবে দেশের মডেল। এজন্য যানজট নিরসন, পরিষ্কার-পরিচ্ছন্নতা, ব্যবসায়ীসহ
বিস্তারিত
ভূঞাপুরে বাস-অটোবাইক সংঘর্ষে মহিলাসহ নিহত
টাঙ্গাইলের ভূঞাপুরে যাত্রীবাহী বাস-অটোবাইকের মুখোমুখি সংঘর্ষে অজ্ঞাত মহিলাসহ দুজন নিহত
বিস্তারিত
সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী,
সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে
বিস্তারিত
বগুড়া টাউন ক্লাবে পুলিশের হানা,
বগুড়া শহরের প্রায় সোয়াশ’ বছরের পুরনো বগুড়া টাউন ক্লাবে পুলিশ
বিস্তারিত