সন্দ্বীপে ট্রলারডুবি, ৪ লাশ উদ্ধার

চট্টগ্রামের সন্দ্বীপ চ্যানেলের গুপ্তছড়া ঘাটে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বহনকারী ট্রলার ডুবে গেছে। এ দুর্ঘটনার পর চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও অন্তত ২০ জন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে পুলিশ। 
সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল ইসলাম জানান, রোববার সন্ধ্যা পৌনে ৭টায় চট্টগ্রামের কুমিরা ঘাট থেকে গুপ্তছড়া ঘাটে আসার পর যাত্রীরা নামার সময় প্রচণ্ড স্রোতে ট্রলারটি উল্টে যায়।
এ সময় ১২ জন সাঁতরে তীরে উঠলেও নিখোঁজ থাকেন অনেকে। এরপর রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলের আশপাশ থেকে চারজনের লাশ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে সালাহউদ্দিন নামে একজনকে শনাক্ত করা হয়েছে। বাকিদের লাশ সন্দ্বীপ থানা রাখা হয়েছে। এ ছাড়া স্থানীয়দের তৎপরতায় ডুবে যাওয়া ট্রলারটি তিন ঘণ্টা পর উদ্ধার করা হয়। এ সময় এক নারীসহ তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের সন্দ্বীপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।
এদিকে নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর ডুবুরি দল আজ সোমবার সকাল ৮টায় ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা শুরু করেছে বলেও জানিয়েছেন ওসি।
ওসি শামসুল ইসলাম আরও জানান, দুর্ঘটনার পরপরই উদ্ধার কাজে নেমেছে কোস্টগার্ড ও পুলিশের সদস্যরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন স্থানীয়রা।
উদ্ধার হওয়া যাত্রী সাখাওয়াত হোসেন জানান, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা একটি প্রশিক্ষণে অংশ নিতে চট্টগ্রাম গিয়েছিলেন। ফেরার পথে তারা ট্রলার দুর্ঘটনায় পড়েন। নিখোঁজদের মধ্যে বেশির ভাগই প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। ট্রলারে প্রায় ৪০ জন যাত্রী ছিলেন বলে জানিয়েছেন ওই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।


রাজশাহীতে গাছের সঙ্গে প্রাইভেটকারের ধাক্কা,
রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে
বিস্তারিত
মহাখালীতে যুবকের মরদেহ উদ্ধার, শরীরে
রাজধানীর বনানী থানা এলাকার মহাখালীর আমতলী থেকে সৈকত ওরফে সিপু
বিস্তারিত
‘সালাম’ দিয়ে থামায়, চাকু দেখিয়ে
রাজধানীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৪২
বিস্তারিত
অচেতন করে নার্সকে ‘ধর্ষণ’, ডাক্তার
সাতক্ষীরা শহরে এক ডাক্তারের বিরুদ্ধে নার্সকে চেতনানাশক ওষুধ খাইয়ে অচেতন
বিস্তারিত
কাল থেকে ২ মাস ইলিশ
ভোলার মেঘনা-তেঁতুলিয়ার ১৯০ কিলোমিটার এলাকায় মার্চ-এপ্রিল দুই মাস ইলিশ মাছ
বিস্তারিত
ছিনতাইকারীর কবলে পড়ে এক নারীর
রাজধানীর দক্ষিণ মুগদা এলাকায় ব্যাগ ধরে ছিনতাইকারীর টানে রিকশা থেকে
বিস্তারিত