একসঙ্গে কাজ করবে ওখানেই ডটকম-ঢাকা পিক্সেল

অনলাইনে পণ্য কেনাবেচার ক্ষেত্রে উন্নত সেবা দিতে একসঙ্গে কাজ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশের শীর্ষ ই–কমার্স প্রতিষ্ঠান ওখানেই ডটকম (okhanei.com) এবং ঢাকা পিক্সেল (dhakapixel.com)। 
আজ শনিবার রাজধানীর মহাখালীতে ঢাকা পিক্সেলের নিজস্ব কার্যালয়ে উন্নত প্রযুক্তি সেবার প্রতিশ্রুতি দিয়ে ওখানেই ডটকম ও ঢাকা পিক্সেল কর্তৃপক্ষের মধ্যে একটি চুক্তি সই হয়।
চুক্তি সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন— ওখানেই ডটকমের প্রধান নির্বাহী রাহিতুল ইসলাম ও ঢাকা পিক্সেলের প্রধান নির্বাহী নাজমুস সাকেব এবং ব্যবস্থাপনা পরিচালক আশিক এলাহি মজুমদার প্রমুখ ।   
চুক্তি প্রসঙ্গে ওখানেই ডটকমের প্রধান নির্বাহী রাহিতুল ইসলাম বলেন, ‘ওখানেই ডটকম দীর্ঘদিন ধরেই ই–কমার্স সাইট হিসেবে সুনামের সঙ্গে অনলাইনে পণ্য কেনা–বেচা করছে। ক্রেতাদের আরও উন্নত সেবা দিতে, ওখানেই নতুন ফিচার যুক্ত করতে প্রযুক্তি সেবাদাতা ঢাকা পিক্সেলের সঙ্গে কাজ করবে। এই চুক্তির ফলে ওখানেই ডটকম আরও উন্নত সেবা দিতে সক্ষম হবে। নতুন নতুন সুবিধা পাবেন গ্রাহক।
ওখানেই ডটকমের প্রধান নির্বাহী বলেন, বাংলাদেশের আনাচে কানাচে যত ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ী, উদ্যোক্তা রয়েছেন তাদেরকে তুলে আনতে কাজ করবে ওখানেই। যেসব দেশি উদ্যোক্তা অনলাইনে পণ্য বিক্রি করতে আগ্রহী তাদের পণ্য বিক্রির সুযোগ করে দেবে ওখানেই। একটি পূর্ণাঙ্গ অনলাইন প্ল্যাটফর্ম হিসেবে পণ্য কেনা–বেচা, পণ্য সম্পর্কে জানা, ব্যবহারবান্ধব সুবিধা চালু করবে ওখানেই ডটকম। চুক্তির ফলে ঢাকা পিক্সেল ওখানেই ডটকমকে প্রযুক্তিগত সহযোগিতা করবে। 
রাহিতুল ইসলাম বলেন, ডিজিটাল বাংলাদেশকে আরও একধাপ এগিয়ে নিতে বাংলাদেশের ই–কমার্স সাইটগুলো ভূমিকা রাখছে। ডিজিটাল সেবা হিসেবে ওখানেই ডটকম প্ল্যাটফর্মকে আরও ভালো করার জন্য নতুন নতুন প্রযুক্তি, ফিচার যোগ করে ব্যবহারবান্ধব করে তোলা ও উন্নত সেবা দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ করছি।
চুক্তি প্রসঙ্গে ঢাকা পিক্সেলের ব্যবস্থাপনা পরিচালক আশিক এলাহি মজুমদার বলেন, বাংলাদেশে প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে ঢাকা পিক্সেল কাজ করছে। ওখানেই ডটকমকে প্রযুক্তিগত সহায়তা দিতে পেরে আমরা আনন্দিত। এই চুক্তির আওতায় ওখানেই ডটকমকে দরকারি প্রযুক্তিগত সব ধরনের সহায়তা দেবে ঢাকা পিক্সেল। এর ফলে ওখানেই ডটকমের গ্রাহক সেবার মান আরও উন্নত হবে। অনলাইনে কেনাকাটা সহজ হবে। বিক্রেতারা সহজে পণ্য বিক্রি করতে পারবেন এবং পেমেন্ট পদ্ধতি সহজ হবে। 
ঢাকা পিক্সেলের প্রধান নির্বাহী নাজমুস সাকেব বলেন, বাংলাদেশে ইন্টারনেটের ব্যবহার, মোবাইল ফোন ব্যবহার করে কেনা কাটা বাড়ছে। তবে একেবারে নতুন ব্যবহারকারী যারা তাদের ইন্টারনেট অভিজ্ঞতাকে আরও উন্নত করতে প্রযুক্তি সহায়তা দরকার। ঢাকা পিক্সেল সে সহযোগিতা করবে। বাংলাদেশে ই–কমার্স, ইন্টারনেট ব্যবহার বাড়লেও অন্যান্য ইন্টারনেট কেন্দ্রিক অবকাঠামো সে হারে তাল মিলিয়ে এগোচ্ছে না। অবকাঠামো উন্নয়নকে প্রতিষ্ঠানগুলোকে প্রযুক্তি সহায়তা করাই ঢাকা পিক্সেলের লক্ষ্য।


ইকো স্পিকারে অ্যাপল মিউজিক
কয়েক বছরে বাজারে উন্নত প্রযুক্তির ভার্চুয়াল সহযোগী পণ্য এনেছে বিভিন্ন
বিস্তারিত
জনপ্রিয় ১৩ অ্যাপ সরিয়ে নিল
নিজেদের প্লে স্টোর থেকে জনপ্রিয় ১৩টি অ্যাপ সরিয়ে নিয়েছে গুগল।
বিস্তারিত
ফেসবুকে প্রতারণার অভিযোগে ১৫ বিদেশি
ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যাবহার করে অভিনব কায়দায় প্রতারণায়
বিস্তারিত
ফেসবুকের ১৫০ কোটি ভুয়া অ্যাকাউন্ট
এ বছরের প্রথমার্ধে প্রায় ১৫০ কোটি ভুয়া অ্যাকাউন্ট অপসারণ করেছে
বিস্তারিত
ট্যাক্সি অ্যাপ চালু করেছে এমিরেটস
এমিরেটস এয়ারলাইন এবং ফ্লাই দুবাইয়ের লয়্যাল্টি প্রোগ্রাম- এমিরেটস স্কাইওয়ার্ডস তাদের
বিস্তারিত
স্মার্টফোনের কারণে গড়ে উঠছে মানসিকভাবে
স্মার্টফোন! বর্তমানের যাপিত জীবনের অন্যতম মূল অনুসঙ্গ। কিন্তু নুতন প্রজন্মের
বিস্তারিত